Two Indian back to India from Russia: কাজের খোঁজে রাশিয়ায় আঁটকে গিয়েছিলেন ২ ভারতীয়! ফিরিয়ে আনল ভারত সরকার

হরিয়ানা, ৩০ মার্চ: কাজের খোঁজে রাশিয়ায় (Russia) গিয়ে আটকে পড়েছিলেন হরিয়ানার দুই যুবক। সেখানে যেতেই তাঁদের ওপর চলে অত্যাচার। টানা ৬ মাস পর যুবকদের ফিরিয়ে আনে ভারত সরকার। তাঁদের মধ্যে একজন যুবক বলেন, ২৪ সেপ্টেম্বর রাশিয়ার উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন তাঁরা। মূলত কাজের জন্য তাঁরা বিদেশে পাড়ি দিয়েছিলেন। তাঁদের এজেন্ট প্রথমে ব্যংককে নিয়ে যায়। সেখানেও প্রথমে তাঁদের ওপর অত্যাচার করা হয়। এরপর পরিবারের কাছে ভয় দেখিয়ে টাকা নেয়। সেখান থেকে কয়েকদিন বাদে রাশিয়া নিয়ে যায় ওই এজেন্ট।

রাশিয়ায় নিয়ে যাওয়ার পরেও তাঁদের ওপর চলে অত্যাচার। মারধর করা হত, এমনকি হাতে সিগারেটের ছ্যাঁকা দেওয়া হত। তারপর তাঁদের কাছে প্রস্তাব দেওয়া হয় রাশিয়ান সেনায় যোগ দেওয়ার। আর সেখানে যোগ না দিলে ১০ বছরের জন্য জেলে পাঠানোর হুমকি দেওয়া হয়। কিন্তু তাঁরা সেনায় যোগ দিতে চায়নি। এরপর যুবকদের পরিবারের থেকে হুমকি দিয়ে টাকা তুলতো অভিযুক্তরা। তারপরেই যুবকদের পরিবার দারস্ত হয় পুলিশে।

গোটা বিষয়ে হরিয়ানা পুলিশ জানান, আমরা যুবকদের পরিবারের থেকে অভিযোগ পাই এই যুবকদের রাশিয়াতে অত্যাচার করা হচ্ছে। সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত করে জানা যায়, অভিযুক্ত ডঙ্কার এদের পরিবারের থেকে ১০ লক্ষ টাকা হাতিয়েছে। ওই যুবকের থোঁজে তদন্ত শুরু করেছে পুলিশ