Tripura Becomes COVID-19 Free: গোয়া মণিপুরের পর এবার করোনা মুক্ত রাজ্য ত্রিপুরা
করোনাভাইরাস Representational image | (Photo Credits: PTI)

আগরতলা, ২৪ এপ্রিল: গোয়া ও মণিপুরের পর দেশের কোভিড-১৯ মুক্ত তৃতীয় রাজ্য হল ত্রিপুরা (Tripura)। সেখানে দ্বিতীয় আক্রান্ত সুস্থ হতেই মারণ ভাইরাস মুক্ত হল উত্তর পূর্বের তৃতীয় রাজ্য। মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব জানিয়েছেন, “রাজ্যে ২ জনের শরীরে মারণ রোগের জীবাণু মিলেছিল। আগেই একজন সুস্থ হয়ে যান। দ্বিতীয় জন চিকিৎসাধীন ছিলেন। পরে নতুন করে তাঁর লালারসের পরীক্ষা হলে তাতে করোনার জীবাণু মেলেনি। তাই তাঁকেও হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। এখন আমাদের রাজ্য পুরোপুরি করোনা মুক্ত। সামাজিক দূরত্ব বজায় রাখতে ও সরকারি গাইডলাইন মেনে চলতে সবাইকেই অনুরোধ করছি। বাড়িতে থাকুন সুস্থ থাকুন।”

ত্রিপুরার উদয়পুরের গোমতী জেলার এক মহিলার শরীরে প্রথম করোনার জীবাণু মিলেছিল। লকডাউনের আগে তিনি গুয়াহাটি থেকে ফেরেন। এবং গত ৬ এপ্রিল লালারসের পরীক্ষা হলে জানা যায় তিনি কোভিড-১৯ পজিটিভ। ১৬ এপ্রিল তাঁকে আইসোলেশন থেকে ছাড়া হয়। পরে তাঁকে গোমতী নগরের এক কোয়ারেন্টাইন কেন্দ্রে রাখা হয়। দ্বিতীয় রোগী ত্রিপুরা স্টেট রাইফেলসের এক জওয়ান। ১৬ এপ্রিল উত্তর ত্রিপুরার দামছেড়াতে লালারসের পরীক্ষা ওই জওয়ানের শরীরে মারণ রোগের জীবাণু মেলে। পরে তিনি জিবি পন্থ হাসপাতালে ভর্তি হন। বৃহস্পতিবার সেখানেই ফের তাংর লালারসের পরীক্ষা হলে ফলাফল নেগেটিভ আসে। রাজ্যে করোনা সন্দেহে নজরদারিতে রয়েছেন ১১১ জন। এবং ২২৭ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আরও পড়ুন-Corona Cases In WB: গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ৫৮, বাংলায় দীর্ঘ হচ্ছে সংক্রমণের ছায়া

“ভাইরাস যুদ্ধে যাঁরা একেবারে প্রথম সারিতে থেকে লড়াই করছেন, রাজ্যকে কোরনা মুক্ত করার জন্য তাঁদের ধন্যবাদ জানিয়েছেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের অসংখ্যা ধন্যবাদ। আমরা সকলেই সামাজিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি সরকারি গাইডলাইন মেনে চলব। মাতা ত্রিপুরাসুন্দরী নিশ্চই আমাদের রক্ষা করবেন।”