Tripura: গরু চড়াতে গিয়ে পাচারকারী সন্দেহে বিএসএফের গুলিতে মৃত যুবক
ছবিটি প্রতীকী

আগরতলা, ১ ফেব্রুয়ারি: বিনা অপরাধে বিএসএফের (BSF) হাতে মৃত এক নিরীহ প্রাণ। ত্রিপুরায় ভারত-বাংলাদেশ সীমান্তে গরু পাচারকারী সন্দেহে ২৪ বছর বয়সী জসিম মিয়া নাম এক যুবককে গুলি করে মেরে ফেলে সীমান্ত সুরক্ষা বাহিনীর কয়েকজন সেনা। সিনিয়র পুলিশ অফিসিয়াল আজ বিবৃতি দিয়ে জানিয়েছেন, সোমবার ওই যুবক বিএসএফ বাহিনীর প্রহারে প্রয়াত হন। দেবীপুর গ্রামের বেলোনিয়া মহকুমায় এই নির্মম ঘটনাটি ঘটে।

সীমান্ত বাহিনীর সেনারা জানান, জসিম ধারালো অস্ত্র দিয়ে তাদের ওপর হামলা করে পাল্টা গুলি চালায় জওয়ানেরা। তবে এবিষয়ে এখনও বিশদে কোনও তথ্য পাওয়া যায়নি। ঘটনাস্থলে পৌঁছে সিনিয়র বিসিএসএফ সেনারা বিষয়টির তদন্ত করছে। শোকাহত গ্রামবাসীরা এবং মৃতের পরিবার জানায়, তাঁদের ছেলে গরু পাচারের সঙ্গে যুক্ত নয়। সেখানে গরু নিয়ে চড়াতে বেরিয়েছিলেন তিনি। আরও পড়ুন, ৭৫ বছরের বেশি প্রবীণদের আয়করে সম্পূর্ণ ছাড়, দিতে হবে না সুদ;বাজেট পেশ করছেন অর্থমন্ত্রী

গ্রামবাসীরা বিনা অপরাধে যুবককে মারার অভিযোগে বিক্ষোভ দেখান। সিনিয়র পুলিশ আধিকারিকেরা ঘটনাস্থলে পৌঁছন। আগরতলা থেকে প্রায় ৩৫ কিমি দূরে এই ঘটনাটি ঘটেছে।

বিনা কারণে যুবককে মারা হয়েছে কিনা, ধারালো অস্ত্র নিয়ে বিএসএফের ওপর যুবক চড়াও হয়েছিলেন কিনা, গরু পাচারকারীর সঙ্গে যুবকের কোনও যোগ রয়েছে কিনা সবটাই খতিয়ে দেখছেন পুলিশ আধিকারিকেরা।