Coronavirus Cases in India: গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ২ হাজার পেরলো, মৃতের সংখ্যা ৭১
Coronavirus in India | (Photo Credits: PTI)

নয়াদিল্লি, ২ মে:  দেশে করোনাভাইরাসে (Coronavirus) সংক্রমণের সংখ্যা ক্রমশ বাড়ছে। দেশে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ছুঁয়েছে ৩৭,৭৭৬। শনিবার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে দ্বিতীয় বুলেটিনে এমনটাই জানানো হয়েছে। আক্রান্তদের মধ্যে ২৬,৫৩৫ জন এখনও চিকিৎসাধীন রয়েছে। মৃতের সংখ্যা ছুঁয়েছে ১,২২৩।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭১ জনের। এছাড়া এই ২৪ ঘণ্টাতেই নতুন করে করোনা-আক্রান্ত হয়েছে ২,৪১১ জন। এর আগে একদিনে একসঙ্গে এত মানুষের আক্রান্তের খবর মেলেনি। যদিও করোনাভাইরাসকে প্রতিহত করে সেরে ওঠার সংখ্যাটাও বেশ আশাজনক। এখনও পর্যন্ত ১০,০১৭ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। সর্বশেষ তথ্য বলছে, এই মুহূর্তে ভারতে করোনা রোগীর সুস্থ হয়ে ওঠার হার ২৬.৪৯ শতাংশ।

করোনা রোগীর সুস্থ হয়ে ওঠার হারটা আশাজনক ঠিকই। কিন্তু করোনা আক্রান্তের সংখ্যাটাও একইসঙ্গে চিন্তার বিষয়। এই নিয়ে দ্বিতীয়বার ১ দিনে নতুন করে আক্রান্তের সংখ্যা ২০০০ পেরলো।  আরও পড়ুন: Lockdown: আটকে পড়া ১৯০ জন পাক নাগরিককে আটারি-ওয়াঘা সীমান্ত দিয়ে দেশে ফেরাবে ভারত

সরকার লকডাউন আগামী দু'সপ্তাহ পর্যন্ত বাড়িয়ে ১৭ মে পর্যন্ত করা হয়। সর্বশেষ স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের (এমএইচএ) নির্দেশিকাটি ৪ মে থেকে লকডাউনটি বাড়ানোর ফলে আগামী ১৪ দিন পর্যন্ত মল, সিনেমা প্রেক্ষাগৃহ এবং অন্যান্য জনসাধারণকে বন্ধ করার কথা জানান। সমস্ত ধর্মীয় স্থান, শিক্ষাপ্রতিষ্ঠান, সিনেমা হল, শপিংমল, বিনোদন উদ্যান, বার এবং অডিটোরিয়াম তারা যেখানে অবস্থিত দেশব্যাপী লকডাউনের তৃতীয় ধাপের অধীনে বন্ধ থাকবে।