Jammu and Kashmir: কাকভোরে জম্মু শ্রীনগর জাতীয় সড়কে গুলির লড়াই, খতম ৩ জঙ্গি
জম্মু শ্রীনগর হাইওয়েতে এনকাউন্টার (Photo Credits: ANI)

জম্মু, ৩১ জানুায়ারি: জম্মু ও শ্রীনগর (Jammu and Kashmir) জাতীয় সড়ক লাগোয়া টোল প্লাজায় পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়েছিল জঙ্গিরা। পাল্টা জবাব দিতে দেরি করেনি পুলিশ ও নিরাপত্তা বাহিনী। এই গুলির লড়াইতেই তিন জঙ্গি খতম (terrorists were gunned down) হয়েছে। গুলি বিনময়ের মাঝে পড়ে আহত হয়েছেন একজন পুলিশকর্মী। শুক্রবার কাকভোরে চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীর জাতীয় সড়ক লাগোয়া টোল প্লাজা নাগরোটায়। অতর্কিতে পুলিশের উপরে হামলা করাই ছিল জঙ্গিদের লক্ষ্য। পাল্টা জবাবে যে ভবলীলা সাঙ্গ হবে বোধহয় বুঝে উঠতে পারেনি জঙ্গিদলটি। এদিন টোল প্লাজায় পুলিশের একটি দলের উপর অতর্কিতে গুলি ছুঁড়তে থাকে জঙ্গিরা। পালটা গুলি ছোঁড়ে পুলিশও। জম্মু ও কাশ্মীর পুলিশের ডিরেক্টর জেনারেল দিলবাগ সিং জানিয়েছেন, ওই এলাকা লাগোয়া জঙ্গলে ঢুকে পড়ে গা ঢাকা দেয় কয়েকজন জঙ্গি। তাদের খোঁজে তল্লাশি শুরু করেছেন সেনাবাহিনী।

জম্মুর আইজি মুকেশ সিং জানান, এদিন ভোর পাঁচটা নাগাদ নাগরোটায় টোল প্লাজার কাছে জাতীয় সড়কের উপরে গাড়ি থামিয়ে নজরদারি চালাচ্ছিল পুলিশ। সেই সময় কর্তব্যরত পুলিশকর্মী একটা ট্রাককে হাত দেখিয়ে থামাতেই ভিতর থেকে ঝাঁকে ঝাঁকে গুলি ছুটে আসতে থাকে। ওই ট্রাকের ভিতরেই সশস্ত্র জঙ্গিদের একটি দল লুকিয়েছিল। এই ঘটনায় তিন জঙ্গি নিকেশ হলেও বাকিরা পালিয়ে যায়। মনে করা হচ্ছে ঘটনাস্থল লাগোয়া জঙ্গলে চার জঙ্গি গা-ঢাকা দিয়েছে। তাদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি। আরও পড়ুন-Bank Strike: আজ থেকেই শুরু দুদিনের ব্যাংক ধর্মঘট, মাসের শেষ ও প্রথমে বিপাকে গ্রাহকরা

এদিকে এরমধ্যেই আবার জম্মু-শ্রীনগর হাইওয়ের বন টোল প্লাজার কাছে বিস্ফোরণের শব্দ শোনা যায়। গুলি বিনিময়ের খবর পেয়েই উধমপুরের জেলা উন্নয়ন কমিশনার পীযুশ সিংলা জানিয়েছেন, এনকাউন্টারের কারণে উধমপুরের সব স্কুল বন্ধ রাখা হয়েছে। জম্মু ও কাশ্মীরের ডিজিপির জানিয়েছেন, এই জঙ্গিরা সদ্য সীমান্ত পেরিয়ে কাশ্মীরে অনুপ্রবেশ করেছে। সম্ভভত কাঠুয়া ও হীরানগর দিয়েই ভারত ভূখণ্ডে ঢুকে পড়ে শ্রীনগরে যাচ্ছিল। আত্মগোপনকারী জহ্গিদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি। এদিকে গত সোমবারেই কুলগাঁওয়ের আরওয়ানি গ্রামে এক জঙ্গিকে নিকেশ করে নিরাপত্তা বাহিনী। এক সপ্তাহে এনিয়ে চার জঙ্গিকে খতম করল ভারতীয় সেনা।