PM Narendra Modi: দুর্ঘটনাস্থল ঘুরে দেখে দোষীদের কঠোর শাস্তির আশ্বাস প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

ওডিশার বালেশ্বর গিয়ে ভয়াবহ ট্রেন দুর্ঘটনাস্থল ঘুরে দেখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১৯ বছরের মধ্য়ে বিশ্বের সবচেয়ে ভয়াবহ রেল দুর্ঘটনাস্থল ঘুরে দেখে প্রধানমন্ত্রী বেশ কয়েকবার কথা বললেন কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে। আজ, শনিবারই তাঁর গোয়ার প্রথম বন্দে ভারত এক্সপ্রেস উদ্বোধনের কথা ছিল। সে সব বাতিল করে মোদী দেখলেন, ভয়াবহ রেল দুর্ঘটনার ধ্বংসস্তুপ। যেভাবে রেল দুর্ঘটনাটি ঘটেছে তাতে কোথাও যে একটা ভুল হয়েছে তা পরিষ্কার। আর তাই রেলমন্ত্রীর পদত্য়াগের দাবি তুলছেন বিরোধীরা। মোদীও বুঝছেন বালেশ্বর রেল দুর্ঘটনায় দেশবাসীর মধ্য়ে শোকের সঙ্গে ক্ষোভও রয়েছে। ওডিশার বিভিন্ন জায়গার হাসপাতালে আহতদের সঙ্গে কথা বলেন মোদী। খোঁজ নেন তাদের চিকিতসা কেমন চলছে তা নিয়ে।

রেলমন্ত্রীকে পাশে নিয়ে সাংবাদিকদের সামনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, "এটা খুবই বেদনাদায়ক ঘটনা। সরকার আহতদের দ্রুত সেরে ওঠার জন্য যাবতীয় চেষ্টা করবে। এটা গুরুতর দুর্ঘটনা। প্রতিটি দিক খতিয়ে দেখে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। যারা এই দুর্ঘটনার পিছনে দায়ি তাদের প্রত্যেককে কঠোর শাস্তি দেওয়া হবে। এখন লাইন ঠিক করে ট্রেন চলাচলের কাজ করছে। আমি আহতদের সঙ্গে কথা বলেছি।"সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় মোদীকে হতাশ দেখিয়েছে।

দেখুন ভিডিয়ো

শনিবার দুপুরে বিভিন্ন উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনা (Coromondal Express Accident) নিয়ে বৈঠক করার পর হেলিকপ্টারে করে সোজা বালাসোর (Balasore) থেকে ২০ কিলোমিটার দূরে থাকা দুর্ঘটনাস্থলে (Train Accident site) পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi)। মোদীর সঙ্গে ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।