Third Wave of COVID 19: 'করোনার তৃতীয় ঢেউ অবশ্যম্ভাবী, তৈরি থাকুন': কেন্দ্রের বৈজ্ঞানিক উপদেষ্টা
করোনার তৃতীয় ঢেউ নিয়ে সতর্কতা কেন্দ্রের

দিল্লি, ৫ মে: করোনার (Third Wave) তৃতীয় ঢেউ আসবে অবশম্ভাবি। তবে করোনার দ্বিতীয় ঢেউ কবে থেকে ভারতবর্ষে (India) থাবা বসাতে শুরু করবে, সে বিষয়ে জানা নেই। তাই প্রত্যেককে সাবধানে থাকতে হবে। এবার এভাবেই সাবধান করলেন কেন্দ্রীয় সরকারের বৈজ্ঞানিক উপদেষ্টা কে বিজয় রাঘবন।

বুধবার এক সাংবাদিক সম্মেলনে কে বিজয় রাঘবন বলেন, করোনার তৃতীয় ঢেউ অবশম্ভাবি। তবে তৃতীয় ঢেউয়ের প্রভাব কবে থেকে শুরু হবে ভারতে, সে বিষয়ে কিছু জানা যায়নি। তবে তৃতীয় ঢেউ যাতে দাপট দেখাতে না পারে, তার জন্য আগে থেকে তৈরি থাকতে হবে বলে জানান বিজয় রাঘবন।

আরও পড়ুন:  Mamata Banerjee: কোভিড সংক্রমণে রাশ টানতে বৃহস্পতিবার থেকে বন্ধ লোকাল ট্রেন, ঘোষণা মুখ্যমন্ত্রীর

তিনি আরও বলেন, করোনার (Corona) সঙ্গে লড়াই করতে বর্তমানে যে ভ্যাকসিন রয়েছে, তা এখনকার ভ্যারিয়েন্টের সঙ্গে লড়াই করতে সক্ষম। তবে ভবিষ্যতে যদি কোনও ভ্যারিয়েন্ট নতুন করে আক্রমণ করে, তাহলে তার জন্য ভ্যাকসিনকে (Vaccine) আপডেট করতে হবে বলেও জানান কে বিজয় রাঘবন। করোনার নয়া স্ট্রেনের যাতে ভ্যাকসিন লড়াই করতে পারে, তার জন্য বিকল্প ব্যবস্থা তৈরি রাখতে হবে বলেও  জানান কেন্দ্রীয় সরকারের বৈজ্ঞানিক উপদেষ্টা।

এদিকে বেঙ্গল ভ্যারিয়েন্টের পর এবার অন্ধ্র ভ্যারিয়েন্ট চোখে রাঙাতে শুরু করেছে। অন্ধ্রের এই ভ্যারিয়েন্ট অনেক বেশি শক্তিশালী এবং সংক্রমক বলেও জানানো হয়েছে।