Delhi: রাষ্ট্রপতি ভবনের বাইরে থেকে জলের পাইপ চুরি করে ধৃত ৪
রাষ্ট্রপতি ভবন (Photo: Wikimedia Commons)

নতুন দিল্লি, ২৯ নভেম্বর: দিল্লিতে (Delhi) চুরি-ছিনতাই-র ঘটনা নতুন নয়। রোজই সংবাদমাধ্যমে দিল্লির কোনও না কোনও জায়গায় চুরি বা ছিনতাই-র খবর বেরোয়। তবে চোরের দল ছাড় দিল না রাষ্ট্রপতি ভবনকেও (Rashtrapati Bhavan)। বেশ কয়েকটি জলের পাইপ (Water Pipe) রাখা ছিল রাষ্ট্রপতি ভবনের বাইরে। কয়েকদিনের মধ্যে সেগুলি লাগানো হত। পাইপগুলি চুরি যায়। তদন্তে নেমে পুলিশ ৪ জনকে গ্রেফতার (Arrest) করেছে। জানা যাচ্ছে, রাষ্ট্রপতি ভবনের জোর বাগে (Jor Bagh) জলের পাইপলাইন বসানো হচ্ছে। রাষ্ট্রপতি ভবনের ২৩ এবং ২৪ নম্বর গেটের বাইরে ঠিকাদার সংস্থার কর্মীরা পাইপ রেখেছিলেন সেখান থেকেই ২০-২২টি পাইপ চুরি যায়। কর্মীদের কাছ থেকে খবর পেয়ে ঠিকাদার অরুণ জৈন দিল্লির চাণক্যপুরী থানায় এফআইআর করেন। অভিযোগ পেয়ে তদন্তে নামে পুলিশ। সাহায্য নেওয়া হয় রাষ্ট্রপতি ভবনের গেটে লাগানো সিসিটিভি ফুটজের। আর তাতেই চুরির কিনারা হয়। কারণ চুরির ভিডিও সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছিল।

সিসিটিভি ফুটেজে ( CCTV footage) দেখা গেছে, গাড়িতে করে রাষ্ট্রপতি ভবনের গেটের কাছে আসে দুষ্কৃতীরা। তারপর পাইপ নিয়ে চম্পট দেয়। চাণক্যপুরী থানার সূত্রে জানা গেছে, পুলিশ চুরিতে ব্যবহৃত সুইফট ডিজায়ার গাড়ির খোঁজ পায়। তারপর আজমগড়ের বাসিন্দা অজয়কে (৩১) গ্রেফতার করে। জিজ্ঞাসাবাদে অজয় ​​তার সহযোগীদের নাম জানায়। আরও পড়ুন: Rahul Sinha On By Election Result: ইভিএম জালিয়াতি করে ভোটে জিতেছে তৃণমূল, তোপ দাগলেন রাহুল সিনহা

বাকিরা হল বিহারের বাসিন্দা মিথলেশ (৩৮), ক্যাব চালক রাকেশ তিওয়ারি, সে উত্তরপ্রদেশের আমেথির বাসিন্দা, দিল্লির বাসিন্দা গুড্ডু খান। তাদের দিল্লির বিভিন্ন জায়গা থেকে গ্রেফতার করা হয়। জেরায় ধৃতরা স্বীকার করেছে যে তারা চুরি করা পাইপগুলি মেরঠে বিক্রি করে। বুধবার তাদের আদালতে হাজির করা হয়। অজয়কে পুলিশ হেফাজতে ও বাকিদের জেল হেফাজতে পাঠানো নির্দেশ দিয়েছে আদালত।