Kumar Vishwas: পুরস্কারে নিরাপত্তা! কেজরিকে ব্যাকফুটে ঠেলা কুমার বিশ্বাসকে 'Y' ক্যাটাগরি নিরাপত্তা কেন্দ্রের
Kumar Vishwas. (Photo Credits: Twitter)

নতুন দিল্লি, ১৯ ফেব্রুয়ারি: ক দিন আগেই অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে সন্ত্রাসবাদীদের সমর্থন করার বিস্ফোরক অভিযোগ এনেছিলেন আম আদমি পার্টি-র বিক্ষুব্ধ নেতা কুমার বিশ্বাস (Kumar  Vishwas)। এক সময় কেজরিওয়ালের সবচেয়ে বিশ্বস্ত সঙ্গী তথা জনপ্রিয় কবি কুমার বিশ্বাস অভিযোগ করেছিলেন, পঞ্জাবে বিচ্ছিন্নতাবাদী খালিস্তানীদের সমর্থন করে সেখানকার প্রধানমন্ত্রী হওয়ার ইচ্ছাপ্রকাশও করেছিলেন কেজরি। এই কথা বলে বোমা ফাটানো কুমার বিশ্বাসকে এবার ওয়াই 'Y' ক্যাটাগরির নিরাপত্তা দিচ্ছে অমিত শাহের কেন্দ্রীয় স্বরাষ্ট্রকমন্ত্রক। কুমার বিশ্বাসের মন্তব্যের পরই পঞ্জাব ভোটের ঠিক আগে ব্যাকপুটে চলে গিয়েছেন কেজরিওয়াবল। পঞ্জাব ভোটে শাসক দল কংগ্রেসকে চাপে ফেলে সিংহাসন দখলের দৌড়ে ভালই আছে আপ।

দিল্লির বাইরে এই প্রথম কোনও রাজ্যে সরকার গড়ার সম্ভাবনা আপ-এর। পঞ্জাবে আপ-এর উত্তানে কোণঠাসা বিজেপি। কুমার বিশ্বাসের বিস্ফোরক অভিযোগের পর স্বস্তিতে কংগ্রেস, বিজেপি। আরও পড়ুন: আজ রাত থেকেই নাইট কার্ফু উঠছে উত্তরপ্রদেশে

দেখুন টুইট

কুমার বিশ্বাস অভিযোগ করেছিলেন, অরবিন্দ কেজরিওয়াল পঞ্জাবের বিচ্ছিন্নতাবাদীদের সমর্থন করতেন। এরপর তিনি বলেন, কেজরিওয়াল একবার তাঁকে এমনও বলেছিলেন যে তিনি হয় পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হবেন বা স্বাধীন খালিস্তানি দেশের প্রথম প্রধানমন্ত্রী হবেন। কঙ্গনা রানওয়াত থেকে শোভন চ্যাটার্জি- বিজেপির পক্ষে কথা বললেই নিরাপত্তা বলয়ে ঘিরে পুরস্কার দেওয়া হয় বিরোধীদের এমন অভিযোগের তালিকায় এবার নিশ্চিতভাবেই যোগ হল কুমার বিশ্বাসের নাম।

যে কুমার বিশ্বাস ২০১৪ লোকসভা আমেথিতে রাহুল গান্ধীরক বিরুদ্ধে বিরুদ্ধে আম আদমি পার্টি-র হয়ে দাঁড়িয়েছিলেন। কিন্তু ২০২০ দিল্লি বিধানসভা ভোটের পরই আপ ছাড়েন কুমার বিশ্বাস। কবি থেকে রাজনীতিতে যোগ দেওয়া কুমার বিশ্বাসের বিজেপিতে যোগ দেওয়া সময়ের অপেক্ষা বলেই মনে করা হচ্ছে।