Hyderabad Rains: প্রবল বৃষ্টিতে বন্যা পরিস্থিতি হায়দরাবাদে, মৃত ১১
প্রবল বৃষ্টিতে বন্যা পরিস্থিতি হায়দরাবাদে (Photo: ANI)

হায়দরাবাদ, ১৪ অক্টোবর: প্রবল বৃষ্টিতে (Rain) বিপর্যস্ত তেলাঙ্গানার (Telangana) হায়দরাবাদ (Hyderabad)। বান্দালাগুড়া এলাকায় বাড়ির ওপর বোল্ডার এসে পড়লে তার নীচে চাপা পড়ে মৃত্যু হয়েছে এক শিশু সহ ৯ জনের। গুরুতর আহত আরও ৩ জন। বৃষ্টির কারণে হায়দরাবাদে এখনও পর্যন্ত ১১ জনের মৃত্যু হয়েছে। গতকাল থেকেই হায়দরাবাদে প্রবল বৃষ্টি শুরু হয়। বহু এলাকা জলমগ্ন হয়ে পড়ে। জলের তোড়ে গাড়ি ভেসে যেতে দেখা যায়। পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের ফলে তেলাঙ্গানা ও পার্শবর্তী অন্ধ্রপ্রদেশ জুড়ে প্রবল বৃষ্টিপাত হচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

বৃষ্টির জেরে আজ ও কাল স্থগিত রাখা হয়েছে ওসমানিয়া বিশ্ববিদ্যালয়ের সমস্ত পরীক্ষা। তেলাঙ্গানার কমপক্ষে ১৪ টি জেলা ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা যাচ্ছে। হায়দরাবাদে জল সরবরাহকারী হিমায়াত সাগর বাঁধের গেটগুলি জলস্তর বাড়ার পরে গভীর রাতে খুলে দেওয়া হয়েছিল।আরও পড়ুন: Hathras: আবারও হাথরাস! ৪ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ আত্মীয়র বিরুদ্ধে

এরই মধ্যে বান্দালাগুড়ায় মঙ্গলবার গভীর রাতে বৃষ্টির তোড়ে ভেঙে পড়ে একটি বিরাট দেওয়াল। ১০টি বাড়ির উপর ভেঙে পড়ে দেওয়ালটি। এই ঘটনায় প্রাণ যায় অন্তত ৯ জনের। বাড়িগুলির উপর দেওয়াল ভেঙে পড়ায় ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে যান অনেকে। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় উদ্ধারকারী দলকে। প্রবল বৃষ্টির মধ্যেই চলছে উদ্ধারকাজ। অন্যদিকে শামশাবাদ এলাকায় দেওয়াল ভেঙে ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।