Tamilnadu: ছোট্ট সুজিত উইলসনের জন্য প্রার্থনা নরেন্দ্র মোদি- সহ দেশবাসীর, ৭২ ঘন্টা পর এখনও চলছে উদ্ধারকাজ
চলছে উদ্ধারকাজ (Photo: ANI)

ত্রিচি, ২৮ অক্টোবর: সুজিথ উইলসনকে (Sujith Wilson) উদ্ধারকাজ এখনো অব্দি চলছে। তাকে নিয়ে চিন্তায় দেশবাসী। গতকাল রাত ১২ টায় একটি বোরিং মেশিন খারাপ হয়ে যাওয়াতে আনা হয় আরেকটি মেশিন। ঘটনার ৭২ ঘন্টা কেটে গিয়েছে। বারবার শক্ত পাথর আর বৃষ্টিপাতের জন্য মাটি খোড়ার কাজ ব্যাহত হচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি  (PM Narendra Modi) সুজিথের উদ্দেশে প্রার্থনা করে টুইটে বলেছেন, "ছোট্ট ও সাহসী সুজিত উইলসনের জন্য আমি প্রার্থনা করছি। সিএমওর সঙ্গে কথা হয়েছে তাকে সুস্থ রাখতে যথাসাধ্য চেষ্টা করা হচ্ছে। সে যাতে সুরক্ষিত থাকে তার জন্যও পরিশ্রম করা হচ্ছে।"

 

খেলতে খেলতে গভীর নলকূপের জন্য খোঁড়া গর্তে (Borewell) পড়ে যায় ২ বছরের ছোট্ট শিশু সুজিথ উইলসন (Sujith Wilson)। শুক্রবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ তামিলনাড়ুর তিরুচিরাপল্লি (Tiruchirappalli) জেলার নাডুকাট্টুপাত্তিতে ঘটনাটি ঘটে। একটি বোরিং মেশিন নিয়ে আসা হয়েছে। শনিবার সারারাত উদ্ধারকাজ চলেছে। যৌথ ভাবে কেন্দ্র ও রাজ্যের বিপর্যয় মোকাবিলা বাহিনী কাজ শুরু করেছে।

শুক্রবার প্রথমে ২৫ ফুট নীচে আটকে ছিল শিশুটি। নানা উপায়ে তাকে উদ্ধারের চেষ্টা করা হচ্ছিল। উপর থেকে দড়ি ফেলে, শিশুর হাতে দড়ির ফাঁস লাগিয়ে তাকে টেনে তোলার পরিকল্পনা ছিল। এক হাতে সফল ভাবে ফাঁস লাগানো গেলেও, দ্বিতীয় হাতে ফাঁস লাগিয়ে টেনে তোলার মুহূর্তে সুজিথ পিছলে যায়। আরও গভীরে ঢুকে যায় সে। জানা যাচ্ছে, ১০০ ফুট নীচে রয়েছে শিশুটি। জানা যাচ্ছে, যে গর্তে শিশুটি পড়ে গেছে তার সমান্তরাল ১১০ ফুট আরেকটি গর্ত খোঁড়া হবে। তার পর পাশাপাশি টানেল করে শিশুটির কাছে পৌঁছোনো যাবে।