বাড়ল হেফাজতের মেয়াদ, ৩০ তারিখ পর্যন্ত সিবিআইয়ের তত্ত্বাবধানেই থাকছেন পি চিদম্বরম
পি চিদম্বরম(Photo Credit: ANI)

দিল্লি, ২৬ আগস্ট: ৩০ তারিখের আগে সিবিআই হেফাজত (CBI Custody) থেকে মুক্তি পাচ্ছেন না প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরম। সোমবার ট্রায়াল কোর্টের তরফে এমনটাই জানানো হল। গত ২১ আগস্ট দিল্লির জোড়বাংলো থেকে পি চিদম্বরমকে (P Chidambaram) গ্রেপ্তার করেন সিবিআই কর্তারা। ৫দিন জেরার পর আজই হেফাজতের মেয়াদ শেষ হয়েছিল। তবে সোমবার ফের চারদিনের সিবিআই হেফাজত হল চিদম্বরমের। বিশেষ সিবিআই কোর্ট পি চিদম্বরমের হেফাজতের সময়সীমা বাড়িয়ে দেয় এদিন। সোমবার ৫ দিনের সিবিআই হেফাজতের শেষ পি চিদম্বরমকে আইএনএক্স মিডিয়া (INX Media) মামলায় বিশেষ সিবিআই আদালতে তোলা হলে। দুই তরফেই আইনজীবীদের মধ্যে এই গ্রেপ্তারি নিয়ে চরম তর্ক বিতর্ক চলে।

প্রায় ৪০ মিনিট পর প্রাক্তন অর্থমন্ত্রীকে ফের হেফাজতে নেওয়া আবেদন এজলাসে পেশ করে সিবিআই। এই মামলার বিশেষ বিচারক অজয় কুমার কুহর (Ajay Kumar Kuhar) তাঁর রায়ে জানান, আরও চারদিন সিবিআই হেফাজতে থাকবেন পি চিদম্বরম। সিবিআইয়ের হেফাজত থেকে বাঁচতে দেশের শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন পালানিয়াপ্পন চিদম্বরম। তবে লাভ কিছু হয়নি, দিল্লি হাইকোর্টকে চ্যালেঞ্জ করে বন্দি চিদম্বরমের আগাম জামিনের আবেদনের শুনানিতে রাজি হয়নি সুপ্রিম কোর্ট। এরপরেই তাঁকে ট্রায়াল কোর্টে তোলা হয়। সেখানে চিদম্বরমে চারদিনের হেফাজত শেষ শুনানির কথা ছিল। সিপিআই কর্তারা তখনই ফের তাঁকে হেফাজতে নেওয়ার পুনরাবেদন জানান। আরও পড়ুন-INX Media Case: পি চিদম্বরমের আগাম জামিনের আবেদন খারিজ, সুপ্রিম কোর্টে বড় ধাক্কা খেলেন দেশের প্রাক্তন অর্থমন্ত্রী

এই নিয়ে তিনবার সুপ্রিম কোর্টে আগাম জামিনের আবেদন করলেন চিদম্বরম। তবে তিনি যেহেতু এখন সিবিআই হেফাজতে রয়েছেন, তাই তাঁর আগাম জামিনের আবেদন গ্রাহ্য হল না। আইএনএক্স মিডিয়া মামলায় গত বুধবার সিবিআই কর্তারা তাঁর বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করে নিয়ে আসেন। সেই সময় সিবিআইয়ের বিশেষ আদালত পি চিদম্বরমকে পাঁচদিনের সিবিআই হেফাজত দেয়। সোমবার সেই মেয়াদ শেষ হওয়ায় ফের তাঁকে আাদালতে তুলে আরও চার দিন হেফাজতে রাখার ছাড়পত্র আদায় করে নিল এই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।