Delhi: দিল্লিতে আত্মঘাতী হামলার ছক কষা কাশ্মীরি দম্পতিকে গ্রেফতার দিল্লি পুলিশের, সন্দেহ আইসিস যোগের
আত্মঘাতী হামলার ছক কষা কাশ্মীরি দম্পতি (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ৯ মার্চ: রাজধানীতে কোনও আত্মঘাতী হামলা চালানোর পরিকল্পনা ছিল এক দম্পতির। দিল্লির জামিয়ানগর (Jamianagar) থেকে আটক করা হয় এই কাশ্মীরি দম্পতিকে। দিল্লি পুলিশের খবর অনুযায়ী, আত্মঘাতী হামলার পাশাপাশি, দিল্লির মুসলিম যুবকদের হামলায় উদ্বুদ্ধ করার পরিকল্পনা ছিল তাদের। শুধু তাই নয় তাদের সঙ্গে যোগ রয়েছে আফগানিস্তানের (Afghanistan) খোরাসানের আইএস ইউনিটের। দিল্লিতে এনআরসি ও সিএএ বিরোধী বিক্ষোভের পেছনে আইএসের ভূমিকা রয়েছে। এর জন্য ওই দম্পতি আইএস নেতাদের সঙ্গে যোগাযোগ রেখে চলেছিল বলে জানা গেছে।

দিল্লি পুলিশ যে যুবককে আটক করেছে তার নাম জাহানজেব সামি ও তার স্ত্রীর নাম হিনা বসির বেগ। রবিবার সকালে দিল্লির জামিয়া নগরের বাড়ি থেকে তাদের আটক করা হয়। তাদের কাছে থেকে কিছু আপত্তিকর জিনিসও উদ্ধার করেছে বলে জানায় পুলিশ। জাহানজের স্বামী একটি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করেন। পাশাপাশি ইন্ডিয়ান মিডিয়া ইউনিট নামে একটি সোশ্যাল মিডিয়ায় একটি প্লাটফর্মও চালান তাঁরা। ওই প্লাটফর্মের মাধ্যমে প্রচার করেই তারা সিএএ বিরোধী আন্দোলনে লোক জোগাড় করে বলে দাবি পুলিশের। আরও পড়ুন, নারী দিবসের শুভেচ্ছা জানিয়ে সাতজন সম্মানিত মহিলাকে নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট তুলে দেবেন নরেন্দ্র মোদি

উল্লেখ্য, দিল্লিতে সিএএ ও এনআরসির বিরুদ্ধে আন্দোলনকে বরাবরই অসমর্থন করে আসছে কেন্দ্র। এর জন্য পাকিস্তানের হাত রয়েছে বলেও দাবি করেছেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। এই আন্দোলন ও তার থেকে হওয়া হিংসায় খোদ রাজধানীর বুকে এখনও পর্যন্ত ৫৩ জন প্রাণ হারিয়েছেন। এনিয়ে সরকার ও বিরোধীদের মধ্যে চাপানউতোর চলছেই।