Karnataka: কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া-সহ ৬৪ জনকে খুনের হুমকি, তদন্তে পুলিশ
Siddaramaiah (Photo Credits: Twitter)

বেঙ্গালুরু, ৯ এপ্রিল: কর্নাটকের প্রাক্তন ও কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া (Siddaramaiah), প্রাক্তন মুখ্যমন্ত্রী ও জেডিএস নেতা এইচ.ডি কুমারস্বামী (H.D. Kumaraswamy) এবং সাহিত্যিক কে. বীরভদ্রপ্পা (K. Veerabhadrappa) সহ ৬৪ জনকে খুনের হুমকি (Death Threats) দিয়ে বার্তা। অভিযোগ আসতেই পুলিশ বিষয়টিকে গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখছে এবং হুমকি পাওয়া ব্যক্তিদের নিরাপত্তা জোরদার করার কথা ভাবছে। সোশাল মিডিয়ায় ভাইরাল হওয়া হুমকি বার্তায় লেখা হয়েছে, "মৃত্যু আপনার চারপাশে লুকিয়ে আছে, মৃত্যুর জন্য প্রস্তুত থাকুন।" যে বা যারা এই বার্তা প্রকাশ করেছে তারা নিজেদের 'সহিষ্ণ হিন্দু' (সহনশীল হিন্দু) বলে অভিহিত করেছে।

বার্তায় আরও লেখা আছে, "আপনি ধ্বংসের পথে চলে এসেছেন। মৃত্যু আপনার খুব কাছে। আপনি প্রস্তুত থাকুন। মৃত্যু যে কোনও রূপে আপনাকে আঘাত করতে পারে। আপনার পরিবারের সদস্যদের জানান এবং আপনার শেষকৃত্যের ব্যবস্থা করুন।" আরও পড়ুন: Andhra Shocker: হাসপাতালে বিদ্যুৎ বিভ্রাট; মোবাইলের আলোয় প্রসব করলেন মহিলা

প্রাক্তন মুখ্যমন্ত্রী এইচ.ডি. কুমারস্বামী এই ধরনের হুমকিকে হালকাভাবে না নেওয়ার জন্য সরকারকে সতর্ক করেছেন। তিনি প্রগতিশীল চিন্তাবিদ ও লেখক বীরভদ্রপ্পা-সহ অন্য অন্যান্য লেখকদের নিরাপত্তা দেওয়ার জন্য সরকারের কাছে অনুরোধ করেছেন। তিনি আরও জানিয়েছেন যে অধ্যাপক এম.এম কালবুর্গির হত্যার মতো ঘটনার পুনরাবৃত্তি হওয়া উচিত নয়।