Chetan Cheetah: জঙ্গির বুলেটকে হেলায় হারিয়েছেন, করোনায় আশঙ্কাজনক জওয়ান
চেতন চিতা।

নতুন দিল্লি, ২ জন: জঙ্গিদের ছোঁড়া ৯টা বুলেটও তাঁকে দমাতে পারেনি। একেবারে সরাসরি পেট সহ শরীরের নানা অংশে এসে লেগেছিল সেইসব গুলি, এমনকি জঙ্গিদের গুলিতে ফুঁড়ে গিয়েছেল ডান চোখটাও। সেই সাহসি সিআরপিএফ কম্যান্ডার চেতন চিতা (Chetan Cheetah) এখন করোনার সঙ্গে জীবন-মৃত্যুর লড়াই লড়ছেন। কোভিডে আক্রান্ত এই CRPF কমান্ডারের অবস্থা আশঙ্কাজনক। সাহসিকতার জন্য দেশের দ্বিতীয় সর্বোচ্চ সামরিক 'কীর্তি চক্র' পুরস্কার (Kirti Chakra Award) জয়ী চেতন চিতা এখন ঝাজারের এইমসের (AIIMS) আইসিইউতে ভেন্টিলেটরে আছেন। তাঁর শরীরে অক্সিজেনের মাত্রাও ক্রমশ ওঠানামা করছে। তাঁর শারীরিক অবস্থার দিকে নজর রাখা হচ্ছে বলে এইমস-এর মেডিক্যাল বুলটিনে জানানো হয়েছে। আরও পড়ুন: লকডাউনের সুফল, দেশ ফের কমল সংক্রমণ

বছর চারেক আগে লস্কর ই তৈবার সঙ্গে চেতন চিতার সাহসি লড়াই গোটা দেশের মুখ উজ্জ্বল করেছিল। ২০১৭ সালের ১৪ ফেব্রুয়ারি লস্কর ই তৈবার জঙ্গি সংগঠনের সঙ্গে সংঘর্ষে পেটে ৯টা বুলেট মেরেও দমানো যায়নি তাঁকে। ডান চোখে গুলি, পেটে বুলেট নিয়েও লস্কর ই তৈবার অন্যতম পান্ডা আবু মুসাইবকে খতম করে ছিলেন।

দীর্ঘ ১৬ রাউন্ডের গুলি বিনিময়ের পর জঙ্গিদের বুলেটে চেতন চিতার বাহু, পা, কোমর, এবং পাকস্থলি দারুণভাবে ক্ষতিগ্রস্থ হয়েছিল। ডান চোখেও লেগেছিল গুলি। শেষ পর্যন্ত এইমস-এর ১০০ জন ডাক্তার আর চেতন চিতার অদম্য ইচ্ছাশক্তিতে ৫১ দিনের লড়াইয়ের পর তিনি মৃত্যুকেও হারিয়ে দিয়েছিলেন। সুস্থ হয়ে তিনি ডিউটিতে যোগদানও করেছিলেন। তবে বুলেটকে হারানো চেতন চিতা এখন করোনার সঙ্গে লড়ছেন।