Congress MLA Comment On Rape: 'লজ্জাজনক, কুরুচিকর', কংগ্রেস নেতার 'ধর্ষণ' মন্তব্যের তীব্র প্রতিবাদ জয়া বচ্চনের
Jaya Bachchan (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ১৭ ডিসেম্বর: কর্ণাটকের কংগ্রেস নেতা কে আর রমেশ কুমারের ধর্ষণ (Rape) মন্তব্যের কড়া প্রতিক্রিয়া জানালেন সমাজবাদী পার্টির সাংসদ জয়া বচ্চন। কর্ণাটকের কংগ্রেস নেতার ধর্ষণ মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে জয়া বচ্চন বলেন, সংসদ এবং বিধানসভার মধ্যেই যদি এই ধরনের মানুষ থাকেন, তাহলে আর পাঁচজনের চিন্তাধারা কীভাবে বদলাবে?  এই ধরনের মন্তব্য যাঁরা করছেন, তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে হবে। যা দেখে অন্য কেউ আর কখনও এই ধরনের ঘৃণ্য় মন্তব্য করার সাহস যাতে না পান, সে বিষয়ে পদক্ষেপ করতে হবে বলে মত প্রকাশ করেন জয়া বচ্চন। শুধু তাই নয়, কর্ণাটকের কংগ্রেস নেতা যা বলেছেন, তা অত্যন্ত দুঃখজনক। একজনম বর্ষীয়ান নেতার মুখে এই ধরনের কথা শুনে তিনি অবাক হয়ে গিয়েছেন বলেও মন্তব্য করেন জয়া বচ্চন ( Jaya Bachchan )।

কর্ণাটকের (Karnataka) কংগ্রেস (Congress) বিধায়ক কে আর রমেশের ধর্ষণ মন্তব্যের বিরোধিতা করা হয় কংগ্রেস নেতৃত্বের তরফেও। দলীয় নেতার এই ধরনের মন্তব্য অত্যন্ত আপত্তিজনক এবং কুরুচিকর। দল কখনও এই ধরনের মন্তব্যকে সমর্থন করে না। এই ধরনের কুরুচিকর মন্তব্যের বিরোধিতা করা হয় দলীয় নেতৃত্বের তরফে।

আরও পড়ুন:  Karnataka Congress MLA Comment On Rape: 'ধর্ষণ যখন অনিবার্য, তখন শুয়ে পড়ে উপভোগ করুন', কর্নাটক বিধানসভায় মন্তব্য কংগ্রেস বিধায়ক রমেশ কুমারের

প্রসঙ্গত কর্ণাটকের কংগ্রেস বিধায়ক কে আর রমেশ কৃষক আন্দোলন নিয়ে বলতে উঠে আচমকাই ধর্ষণের প্রসঙ্গ টেনে আনেন। বিধানসভায় দাঁড়িয়ে তিনি বলেন, 'ধর্ষণ যখন অনিবার্য, তখন শুয়ে পড়ে উপভোগ করাই ভাল।' তাঁর মন্তব্যে হাসার জন্য সমালোচনার মুখে পড়েন কর্ণাটক বিধানসভার অধ্যক্ষ বিশ্বেশ্বর হেগড়ে কাগেরিও (Vishweshwar Hegde Kageri)।