Python: মাছ ধরার জালে উঠল সাত ফুটের পাইথন, তারপর ঘটল অবাক কাণ্ড

কালাহান্ডি (ওডিশা), ৪ জুলাই: ওডিশার (Odisha) কালাহান্ডির (Kalahandi) এক গ্রামে অন্য দিনগুলোর মতই গঙ্গাসাগর (Ganga Sagar) নামের এক দিঘিতে জাল দিয়ে মাছ ধরছিলেন মৎস্যজীবী (Fisherman)। সেভাবে সেদিন মাছ উঠছিল না। কিন্তু আচমকাই সেই জালে বেশ ভারী একটা কিছু আটকে থাকতে দেখে মৎস্যজীবী দারুণ খুশি হন। তিনি ভেবেছিলেন তাঁর জালে হয়তো বেশ বড় মাছ উঠেছে। দুজনের সাহায্য সেই মৎস্যজীবী জল থেকে তোলেন তার জাল। কিন্তু জাল ডাঙায় আসতেই সবার চক্ষুচড়ক গাছ। আরও পড়ুন: ছেলের প্রাক্তন স্ত্রী-কে বিয়ে করল বাবা, প্রাক্তন স্ত্রী-র সন্তান এখন সম্পর্কে ভাই

সে কী এতো পাইথন (Phython)! সাত ফুটের বেশ ভারী পাইথন জালের মধ্য থেকে নিজেকে ছাড়ানোর জন্য ছটফট করে চেষ্টা চালিয়ে যাচ্ছে। গোটা গ্রাম থেকে লোক এসে দেখছে দৃশ্য। পাইথন জাল নিয়ে ফের জলে ঝাঁপিয়ে পড়ে, তবে জালটা ছাড়াতে পারেনি। এর মধ্যে বনবিভাগের কর্মীদের খবর দেন সেই মৎস্যজীবী। বনবিভাগের (Forest Department) বিশেষ দল এসে পাইথনটিকে উদ্ধার করে বনে ছেড়ে দেয়।

বন দফতরের এক কর্তা জানান, পাইথনটির বয়স ৬ মাসের মত। ওজন ৮ কিলোগ্রাম, ৭ ফুট লম্বা। গ্রামবাসীরা এই পাইথনটিকে সুরক্ষিতভাবে বন-জঙ্গলে ছেড়ে দিতে সাহায্য করেছেন বলে জানিয়েছেন বন বিভাগের কর্মীরা।