International Flights Suspension: আন্তর্জাতিক বাণিজ্যিক উড়ানে নিষেধাজ্ঞা বাড়ল ৩১ অক্টোবর পর্যন্ত
বিমান/ প্রতীকী ছবি (Photo credits: Pixabay, Lars_Nissen_Photoart)

নতুন দিল্লি, ২৮ সেপ্টেম্বর: আন্তর্জাতিক উড়ানে (International Commercial Flights Services) আরও বাড়ল নিষেধাজ্ঞা। ৩১ অক্টোবর পর্যন্ত বাণিজ্যিক বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি থাকছে বলে জানিয়েছে ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (Director General of Civil Aviation)। তবে পূর্ব নির্ধারিত নির্দিষ্ট কয়েকটি রুটে বিমান চলাচলে ছাড় দেওয়া হয়েছে। এই নিষেধাজ্ঞার প্রভাব পড়বে কার্গো বিমানের ক্ষেত্রে। মঙ্গলবার এক বিজ্ঞপ্তি জারি করে ডিজিসিএ জানিয়েছে, "ভারত থেকে ও ভারতমুখী আন্তর্জাতিক বিমান চলাচলে নিষেধাজ্ঞার মেয়াদ আগামী ৩১ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত বাড়ানো হয়েছে। নির্বাচিত কয়েকটি রুটে আন্তর্জাতিক বিমান চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। বিশেষে বিমান চলাচলে ছাড় থাকছে।"

কোভিডের সংক্রমণের কারণে ২০২০ সালের ২৩ মার্চ থেকে ভারতে আন্তর্জাতিক বিমান চলাচল বন্ধ রয়েছে। গত বছরের মে মাস থেকে 'বন্দে ভারত মিশন'-র অধীনে এবং জুলাই মাস থেকে নির্দিষ্ট দেশগুলির সঙ্গে দ্বিপাক্ষিক আন্তর্জাতিক এয়ার বাবলের মাধ্যমে বিমান চলাচল করছিল। আরও পড়ুন: Kanhaiya Kumar: নিজের টাকায় কেনা! সিপিআই অফিস ছাড়ার আগে এসি খুলে নিলেন কানহাইয়া কুমার

করোনার দ্বিতীয় ঢেউ বেশ কিছুটা স্থিমীত হয়েছে গোটা দেশ জুড়ে। তবে দ্বিতীয় ঢেউ পুরোপুরি এখনও শেষ হয়নি। ফলে নির্দিষ্ট নিয়ম মেনে তবেই এই মহামারীর হাত থেকে রক্ষা পাওয়া যাবে বলে আশা প্রকাশ করা হয় বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে।