Kanhaiya Kumar: নিজের টাকায় কেনা! সিপিআই অফিস ছাড়ার আগে এসি খুলে নিলেন কানহাইয়া কুমার
KANHAIYA KUMAR (Photo Credit: PTI)

পটনা, ২৮ সেপ্টেম্বর: মঙ্গলবার কংগ্রেসে (Congress) যোগ দিতে পারেন সিপিআই (CPI) নেতা কানহাইয়া কুমার (Kanhaiya Kumar)। মজার বিষয় হল বিহারের পটনায় সিপিআই রাজ্য অফিস ছাড়ার আগে সেখানে লাগানো একটি এসি (AC) তিনি খুলে নিয়ে গিয়েছেন। জানা যাচ্ছে, ওই এসি নাকি নিজের টাকায় কিনে লাগিয়েছিলেন কানহাইয়া। বিহার সিপিআই-র রাজ্য সম্পাদক রাম নরেশ পান্ডেও মঙ্গলবার এই এসি খুলে নিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমি এসি নিয়ে যেতে সম্মতি জানিয়েছিলাম। কারণ, সেটি কানহাইয়া নিজের খরচে লাগিয়েছিলেন।

নরেশ আশা করছেন যে কংগ্রেসে যোগ দেওয়ার সিদ্ধান্ত কানহাইয়া ফিরিয়ে নেবেন। তিনি বলেন, "আমি এখনও আশা করি কানহাইয়া কুমার কংগ্রেসে যোগ দেবেন না। কারণ তাঁর মানসিকতা কমিউনিস্ট এবং এই ধরনের মানুষ তাঁদের আদর্শের সঙ্গেই থাকেন।" পান্ডে আরও উল্লেখ করেছেন যে কানহাইয়া কুমার দিল্লিতে সিপিআই -র জাতীয় নির্বাহী পরিষদের সভায় যোগ দিয়েছিলেন। ওই সময়, তিনি কখনই দল ছাড়ার কোনও ইচ্ছাই প্রকাশ করেননি। আরও পড়ুন: West Bengal: পুজোর পর ভোট পশ্চিমবঙ্গের ৪ কেন্দ্রে, জানাল নির্বাচন কমিশন

জানা যাচ্ছে, আজই কানহাইয়ার সঙ্গে কংগ্রেসে যোগ দিতে পারেন আরডিএএম বিধায়ক জিগনেশ মেওয়ানি ও হার্দিক প্যাটেল। এদিন দিল্লির কংগ্রেসের সদর দফতরের সামনে কানহাইয়ার পোস্টার পড়তে দেখা গিয়েছে। যেখানে রাহুল গান্ধীর সঙ্গে কানহাইয়ার ছবি রয়েছে। কংগ্রেস সূত্রে খবর, বেশ কয়েকদিন ধরেই এই ছাত্রনেতার সঙ্গে কংগ্রেসের যোগাযোগ চলছিল। বিহার ভোটের আগে থেকেই কংগ্রেসের পক্ষ থেকে কানাহাইয়ার সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছিল। যদিও সেই সময় কিছু মতান্তর দেখা দেওয়ায় শেষ পর্যন্ত সিপিআইয়ের হয়ে বেগুসরাই থেকে জেএনইউ-র প্রাক্তন সভাপতি ভোটে লড়েছিলেন। যদিও বিজেপি-র গিরিরাজ সিংয়ের কাছে বিপুল ভোটে হেরে যান তিনি।