SC Judge Mohan M Shantanagoudar Dies: প্রয়াত সুপ্রিম কোর্টের বিচারপতি মোহন এম শান্তনাগৌদার
বিচারপতি মোহন এম শান্তনাগৌদার (Photo: wikimedia commons)

নতুন দিল্লি, ২৫ এপ্রিল: প্রয়াত হলেন সুপ্রিম কোর্টের বিচারপতি মোহন এম শান্তনাগৌদার (Mohan M Shantanagoudar)। গতকাল গুরুগ্রামের (Gurgaon) একটি বেসরকারি হাসপাতালে তিনি প্রয়াত হন। তাঁর বয়স হয়েছিল ৬২ বছর। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। সূত্র জানিয়েছে, বিচারপতি এম শান্তনাগৌদারকে ফুসফুসের সংক্রমণের কারণে মেদান্ত হাসপাতালে ভর্তি করা হয়েছিল এবং তিনি আইসিইউ-তে ছিলেন।

সুপ্রিম কোর্টের এক আধিকারিক পিটিআইকে বলেছেন, শনিবার গভীররাত অবধি তাঁর অবস্থা স্থিতিশীল বলে জানা গছিল। তবে রাত সাড়ে ১২টার দিকে চিকিৎসকরা পরিবারের কাছে এই দুঃখজনক খবরটি দেন। বিচারপতি করোনা আক্রান্ত ছিলেন কি না তা অবশ্য জানা যায়নি। আরও পড়ুন: Madhya Pradesh: মধ্যপ্রদেশে লকডাউন অমান্যকারীদের কান ধরে ওঠবস করালো পুলিশ

বিচারপতি এম শান্তনাগৌদার ২০১৭ সালে সুপ্রিম কোর্টের বিচারপতি পদে আসেন। ২০০৩ সালের ১২ মে তিনি কর্নাটক হাইকোর্টের অতিরিক্ত বিচারপতি হিসাবে নিযুক্ত হন এবং ২০০৪ সালের সেপ্টেম্বরে ওই আদালতেই স্থায়ী বিচারক হন। পরে তাঁকে কেরালা হাইকোর্টে স্থানান্তর করা হয়, যেখানে তিনি ২০১৬ সালের ১ অগাস্ট ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হিসাবে দায়িত্ব গ্রহণ করেন। পরে সেপ্টেম্বর মাসে প্রধান বিচারপতি হন।