Russian-Ukraine War: লোভে পড়ে রুশ সেনায় যোগ থেকে বিরত থাকুন, ফের সতর্ক করল বিদেশ মন্ত্রক
Randhir Jaiswal (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ৮  মার্চ: রাশিয়ার (Russia) সেনা বাহিনীর সাহায্যকারী হিসেবে কাজের কথা থাকলেও, শেষ পর্যন্ত তা হয়নি। রাশিয়ার সেনা বাহিনীতে যোগ করে যুক্ত করানোর পর কয়েকজন ভারতীয়কে ইউক্রেন (Ukraine) সীমান্তে পাঠানো হয়। ইউক্রেন সীমান্ত যাওয়া এমনই এক ভারতীয় মহম্মদ আসফানের মৃত্যুর খবরে চাঞ্চল্য ছড়ায়। এ বিষয়ে শুক্রবার সাংবাদিক সম্মেলনে বিদেশ মন্ত্রকের মুখপাত্র রণধীর জয়সওয়াল (Randhir Jaiswal)বলেন, বেশ কিছু ভারতীয়কে চাকরির লোভ দেখিয়ে রাশিয়ার সেনা বাহিনীকে যোগ দেওয়ানো হয়। রুশ সরকারের সঙ্গে এ বিষয়ে দিল্লির তরফে আলোচনা চলছে। চাকরির লোভ দেখিয়ে, মিথ্যে বলে যারা ভারতীয়দের রুশ সেনায় যুক্ত করেছে, এমন এজেন্টদের খোঁজ চলছে।  তাদের বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ করা হবে বলে বলে জানান বিদেশ মন্ত্রকের মুখপাত্র। কারা এই ধরনের মানব পাচারের কাজে যুক্ত, সে বিষয়ে সিবিআই জোরদার খোঁজ চলছে জোর কদমে।

আরও পড়ুন: Telangana Man Dies In Russia-Ukraine War: মিথ্যে বলে ইউক্রেনের সঙ্গে যুদ্ধে সীমান্তে পাঠায় মস্কো, তেলাঙ্গানার যুবকের মৃত্যু রাশিয়ায়

এসবের পাশাপাশি যাঁরা রুশ সেনায় যোগ দিচ্ছেন, তাঁরাও সতর্ক হন।  কোনওভাবে এই পাঁদে পা দিয়ে নিজের জীবনকে বিপন্ন করবেন না বলে আবেদন করেন রণধীর জয়সওয়াল।  সেই সঙ্গে যাঁরা রাশিয়ায় রয়েছেন, তাঁদের যাতে নিরাপদে ভারতে ফেরানো যায়, সে বিষয়ে সমস্ত ধরনের চেষ্টা চালানো হচ্ছে বলে জানান বিদেশ মন্ত্রকের মুখপাত্র রণধীর জয়সওয়াল।