Telangana Man Dies In Russia-Ukraine War: মিথ্যে বলে ইউক্রেনের সঙ্গে যুদ্ধে সীমান্তে পাঠায় মস্কো, তেলাঙ্গানার যুবকের মৃত্যু রাশিয়ায়
Russia-Ukraine War (Photo: IANS)

দিল্লি, ৬ মার্চ: ইউক্রেন-রাশিয়ার (Russia-Ukraine War) যুদ্ধে এবার মৃত্যু হল তেলাঙ্গানার (Telangana) মহম্মদ আসফানের।  মস্কোয় যে ভারতীয় দূতাবাস রয়েছে, সেখানকার তরফে বছর ৩০-এর মহম্মদ আসফানের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। ভারতীয় দূতাবাসের তরফে ট্যুইটার হ্যান্ডেলে লেখা হয়, মহম্মদ আসফানের দুঃখজনক মৃত্যুর কথা তাঁরা জানতে পেরেছেন। মহম্মদ আসফানের পরিবারের সঙ্গে যেমন যোগাযোগ রাখা হচ্ছে, তেমনি রুশ কর্তৃপক্ষের সঙ্গেও যোগাযোগ রাখা হচ্ছে।মহম্মদ আসফানের শেষকৃত্য যাতে ভারতে করানো যায়, সে বিষয়ে চেষ্টা চালানো হচ্ছে বলে জানানো হয় মস্কোর ভারতীয় দূতাবাসের তরফে।

২০২৩ সালের ডিসেম্বরে চাকরির কথা বলে মহম্মদ আসফানকে রাশিয়ায় নিয়ে যাওয়া হয় বলে খবর। রুশ সেনার সাহায্যকারী হিসেবে  তাঁর কাজের কথা ছিল। কিন্তু রুশ সেনার সাহায্যকারীর পরিবর্তে মহম্মদ আসফানকে ইউক্রেন সীমান্ত পাঠানো হয় যুদ্ধের জন্য। এমন খবর প্রকাশ্যে আসতেই তা নিয়ে ছড়ায় চাঞ্চল্য।

আরও পড়ুন:  Russia: 'ওয়ার জোন'-এ যাবেন না, রাশিয়া থেকে ২০ ভারতীয়কে উদ্ধারের চেষ্টা দিল্লির

প্রসঙ্গত এর আগেই জানা যায়, রাশিয়ায়  ফেঁসে রয়েছেন ২০ জন ভারতীয়। রাশিয়ায় থাকা ওই ভারতীয়রা যাতে কোনওভাবে ইউক্রেন-রাশিয়ার যুদ্ধে না জড়ান, সে বিষয়ে বারংবার সতর্ক করা হয় বিদেশমন্ত্রকের তরফে। এমনকী ওই ২০ ভারতীয়কে যাতে শিগগিরই দেশে ফেরানো যায়, সেই চেষ্টা করা হচ্ছে বলেও জানান বিদেশ মন্ত্রকের মুখপাত্র রণধীর জয়সওয়াল।

পাশাপাশি রাশিয়ায় আটকে পড়া ভারতীয়দের মুক্তির বিষয়ে রুশ কর্তৃপক্ষ যাতে পদক্ষেপ করে, সে বিষয়ে দিল্লির তরফে মস্কোর সঙ্গে ক্রমাগত আলোচনা চলছে বলেও জানানো হয়। তবে উদ্ধারের আগেই তেলাঙ্গানার যুবক মহম্মদ আসফানের মৃত্যু হয়।