Russia-Ukraine War: 'চলছে অপারেশন গঙ্গা', যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন থেকে ভারতীয়দের ফেরাতে হাজির বায়ুসেনা
Narendra Modi (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ১ মার্চ:  ইউক্রেন (Ukraiane) থেকে যেভাবে হোক ভারতীয়দের (Indian)  উদ্ধার করতে হবে। এমনই জানানো হয় কেন্দ্রীয় সরকারের তরফে। ইউক্রেন থেকে ভারতীয় পড়ুয়াদের উদ্ধার করতে শুরু হয় 'অপারেশন গঙ্গা' (Operation Ganga) । ইউক্রেনে আটকে পড়া ভারতীয়দের উদ্ধার করতে এবার বায়ুসেনাকে ময়দানে নামার নির্দেশ দেওয়া হয় কেন্দ্রের তরফে। সূত্রের তরফে মিলছে এই খবর।

অল্প সময়ের মধ্যে যাতে ইউক্রেন থেকে প্রত্যেক ভারতীয়কে পড়ুয়াকে উদ্ধার করা যায়, তার জন্যই শুরু করা হয়েছে অপারেশন গঙ্গা। কেন্দ্রের এই নয়া অপারেশনে এবার বায়ুসেনাকে ময়দানে নামিয়ে প্রত্যেক ভারতীয়কে দেশে ফেরানোর কাজ শুরুর নির্দেশ দেওয়া হয়েছে বলে খবর। মঙ্গলবার থেকেই শুরু হয়েছে অপারেশন গঙ্গা। অপারেশন গঙ্গার মাধ্যমে ইউক্রেন থেকে পড়ুয়াদের দেশে ফেরাতে এয়ার ইন্ডিয়ার একাধিক বিমান উড়ে গিয়েছে পোলান্ড (Poland) , হাঙ্গেরিসহ একাধিক দেশে।

আরও পড়ুন:  Russia-Ukraine War: সম্মুখে বিপদ? যেভাবে হোক আজকের মধ্যে কিভ ছাড়ুন, ভারতীয়দের পরামর্শ দূতাবাসের

এদিকে মঙ্গলবারের মধ্যে যেভাবে হোক প্রত্যেক ভারতীয়কে (Indian)  দেশে ফেরানোর কথা জানানো হয়েছে বিদেশ মন্ত্রকের তরফে। যেভাবেই হোক ১ মার্চের মধ্যে ইউক্রেন থেকে প্রত্যেক ভারতীয় যাতে দেশে ফিরতে পারেন, সেই চেষ্টা চালানো হচ্ছে নরেন্দ্র মোদী সরকারের তরফে।