Russia-Ukraine War: ইউক্রেনকে ত্রাণ দিয়ে, ৭৯৮ জন পড়ুয়াকে উদ্ধার করে ভারতে ফিরল বায়ুসেনার বিমান
Operation Ganga In Ukraine (Photo Credit: Twitter/ANI)

দিল্লি, ৩ মার্চ:  অপারেশন গঙ্গার (OperationGanga) অধীনে জোর কদমে উদ্ধার কাজ চলছে ইউক্রেনে (Ukraine)। প্রথম দফায় বায়ুসেনার সি-১৭ বিমান ৭৯৮ জনকে ইউক্রেন থেকে উদ্ধার করে বারতে ফেরাচ্ছে। রোমানিয়া, পোলান্ড এবং হাঙ্গেরির আকাশ পথ ব্যবহার করে ভারতীয় (Indian Student) পড়ুয়াদের দেশে ফেরানো হচ্ছে। শুধু তাই নয়, ভারত থেকে বায়ুসেনার বিমান উড়ে যাওয়ার সময় ৯.৭ টন ত্রাণ নিয়ে উড়ে যায়। এমনই জানানো হল বায়ুসেনার তরফে।

 

এদিকে যত শিগগিরই সম্ভব ইউক্রেন থেকে ভারতীয় পড়ুয়াদের দেশে ফেরানো হোক। এমনই দাবি করলেন শিবসেনা সাংসদ প্রিয়াঙ্কা চতুর্বেদী। তিনি বলেন, যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন থেকে ভারতীয়দের ফেরাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)  রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে কথা বলুন। প্রয়োজনে ইউক্রেনে বিদেশ মন্ত্রীর সঙ্গে কথা বলে যত শিগগিরই সম্ভব পড়ুয়াদের ফেরানোর ব্যবস্থা করুন বলে দাবি করেন শিবসেনা সাংসদ।

আরও পড়ুন:  Russia-Ukraine War: ইউক্রেনের বন্দর শহর ওডেশা দখলে ক্রিমিয়া থেকে এগোচ্ছে রাশিয়ার যুদ্ধ জাহাজ, দাবি আমেরিকার

ইউক্রেনে যেভাবে ভারতীয় পড়ুয়াদের সমস্যায় পড়তে হতচ্ছে, তা দুর্ভাগ্যজনক। খাবারের অভাবে কখনও জলের অভাবে ইউক্রেনে ভারতীয় পড়ুয়ারা দুরাবস্থার মধ্যে রয়েছেন বলে উদ্বেগ প্রকাশ করেন শিবসেনা সাংসদ।