Lalu Prasad Yadav: করোনা রোগীর সংস্পর্শে তাঁর চিকিৎসক, লালু প্রসাদ যাদবের কোভিড-১৯ টেস্ট হবে আজ
লালু প্রসাদ যাদব (Photo Credit: Facebook)

পাটনা, ২৮ এপ্রিল: সোমবার পাটনার রাজেন্দ্র ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস-এ চিকিৎসাধীন এক রোগীর শরীরে করোনার জীবাণু (COVID-19) মিলল। গত তিন সপ্তাহ ধরে ডাক্তার উমেশ প্রসাদের ইউনিটের অধীনে ওই হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছেন আক্রান্ত ব্যক্তি। বলা বাহুল্য ওই একই ইউনিটেই চিকিৎসা করান আরজেডি প্রধান লালু প্রসাদ যাদব। তাঁর চিকিৎসকও হলেন ডাক্তার উমেশ প্রসাদ। এদিকে ওই চিকিৎসকের অধীনে থাকা রোগীর শরীরে করোনার জীবাণু মিলতেই তৎপর হয়েউঠলেন লালু প্রসাদ যাদব। মঙ্গলবার তাঁর লালারসের পরীক্ষা হবে বলে খবর। এই মুহূর্তে ওই হাসপাতালের পেয়িং ওয়ার্ডে ভর্তি আছেন লালু প্রসাদ যাদব।

হাসপাতালের একজন রোগীর শরীরে করোনার জীবাণু মিলতেই সমস্ত চিকিৎসক ও কর্মীদের কোভিড-১৯ টেস্টের জন্য লালারসের নমুনা পাঠাতে বলা হয়েছে। যেকারণে ডক্টর প্রসাদ ও তাঁর ইউনিটকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। বিষয়টি প্রকাশ্যে আসার আগে হাসপাতালেই কোয়ারেন্টাইনে গিয়েছেন আরজেডি প্রধান। গত একমাস ধরে নিজের ওয়ার্ডের বাইরে যাননি লালু প্রসাদ যাদব। আরআইএমএস-এ অন্তত আটজন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। গত ১২ তারিখে একজন করোনা রোগীর মৃত্যুও হয়েছে সেখানে। আরও পড়ুন-Donald Trump: মানুষ যদি করোনা সারাতে কীটনাশক ইঞ্জেকশন নেয় তবে তার দায়ভার নেবেন না তিনি, বললেন ডোনাল্ড ট্রাম্প

সম্প্রতি খবরে প্রকাশ, করোনার বাহুল্যের মধ্যে ঝাড়খণ্ড সরকার বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা আরজেডি নেতার প্যারোলের কথা ভাবছে। গবাদি পশুর খাদ্য কেলেঙ্কারি মামলায় দোষী সাব্যস্ত হয়ে বিরসামুণ্ডা জেল হাজতে রয়েছেন লালু প্রসাদ যাদব। শারীরিক অসুস্থতার কারণে ২০১৮-র আগস্ট থেকে তিনি আরআইএমএস-এ চিকিৎসাধীন।