Corona Village: গ্রামের নাম করোনা! নাম শুনেই আত্মারাম খাঁচাছাড়া হওয়ার অবস্থা
গ্রামের নাম করোনা (Photo: ANI)

সীতাপুর, ২৯ মার্চ: করোনাভাইরাসের (Coronavirus) জেরে গোটা বিশ্বে ত্রাহি ত্রাহি রব। লাফিয়ে বাড়ছে আক্রান্ত আর মৃতের সংখ্যা। ইতালিতে (Italy) মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। দেশে আক্রান্তের সংখ্যা ১০০০ ছুঁয়েছে। মারণ এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৫ জনের। সারা বিশ্বে ৬ লাখেরেও বেশি মানুষের শরীরে থাবা বসিয়েছে COVID-19। তবে জানেন কি করোনা শুধু একটি ভাইরাসের নাম নয়। একটা গ্রামের নামও করোনা। তাও সেই গ্রাম আবার অবস্থিত ভারতেই। উত্তরপ্রদেশের (Uttar Paradesh) সীতাপুরে (Sitapur) রয়েছে এই করোনা গ্রাম।

তবে গ্রামের নাম করোনা হওয়ার কারণে সমস্যা বেড়ে বাসিন্দাদের। কারণ তাদের সামাজিক বৈষম্যের মধ্যে পড়ে হচ্ছ বলে দাবি। করোনাভাইরাস মহামারীর আকার ধারণ করতেই সমস্য়া আরও বেড়েছে। এক গ্রামবাসী বলেন, "আমরা যখন লোকেদের বলি যে আমরা করোনা থেকে এসেছি, তারা আমাদের এড়িয়ে চলে। তারা বুঝতে পারে না যে এটি একটি গ্রাম, করোনাভাইরাসে কেউ আক্রান্ত নয়।" আরও পড়ুন: Kerala Tippler Commit Suicide: লকডাউনে মদ না পেয়ে হতাশা, কেরালায় আরও ২ জনের আত্মহত্যা

এদিকে দেশে করোনাভাইরাস আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও একজনের। মহারাষ্ট্রের বুলধানাতে ৪৫ বছরের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। যদিও স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, করোনাভাইরাসে দেশে মৃতের সংখ্যা ২৫। আক্রান্ত ৯৭৯। মন্ত্রকের তরফে জানানো হয়েছে, দিল্লি, গুজরাট, কর্নাটক, মহারাষ্ট্র, কেরালা ও তেলেঙ্গানা থেকে একজনের করে মৃত্যুর খবর রয়েছে গত ২৪ ঘণ্টায়। মন্ত্রক জানিয়েছে, দেশে এখন করোনায় ভুগছেন ৮৬৭ জন। ৮৬ জন হয় সেরে হাসপাতাল থেকে মুক্তি পেয়েছেন। দেশে মোট আক্রান্তের সংখ্যা ৯৭৯, যাঁদের মধ্যে ৪৮ জন বিদেশি।