Reliance On Nita Ambani: বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের অতিথি অধ্যাপক হবেন না নীতা আম্বানি: জানাল রিলায়েন্স
নীতা আম্বানি (Photo: ANI)

মুম্বাই, ১৭ মার্চ: বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের (Banaras Hindu University) অতিথি অধ্যাপক হবেন নীতা আম্বানি (Nita Ambani), এই খবর ভুয়ো, তিনি ওই বিশ্ববিদ্যালয় থেকে কোনও আমন্ত্রণ পাননি। আজ জানিয়ে দিলেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (Reliance Industries Limited) মুখপাত্র। সম্প্রতি কয়েকটি সংবাদমাধ্যমে খবর প্রকাশ হয় যে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ে (বিএইচইউ) অতিথি অধ্যাপক হিসেবে পড়ানোর ডাক পেয়েছেন রিলায়্যান্সের মালিক মুকেশ অম্বানির স্ত্রী নীতা অম্বানি। বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান শাখার তরফে গত ১২ মার্চ তাঁকে এই প্রস্তাব দেওয়া হয় বলে এও খবরে বলা হয়। খবরে বলা হয়, উইমেন স্টাডিজ অ্যান্ড ডেভলপমেন্ট সেন্টারে পড়াবেন নীতা।

তবে স্নাতক নীতা কোন যোগ্যতায় বিশ্ববিদ্যালয়ে পড়ানোর ডাক পেলেন, তা নিয়ে বিতর্ক শুরু হয়। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ দেখা দেয়। প্রায় ৪০ জন শিক্ষার্থী বিএইচইউর উপাচার্য রাকেশ ভাটনগরের বাড়ির বাইরে বিক্ষোভ দেখান। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড অবশ্য জানিয়েছে যে নীতা আম্বানি এই জাতীয় আমন্ত্রণ পাননি। আরও পড়ুন: Piyush Goyal On Indian Railways: রেলকে কখনই বেসরকারি করা হবে না: রেলমন্ত্রী পীযূষ গোয়েল

নীতা আম্বানি মুম্বই বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্যশাখায় স্নাতক হন। ২০১৪ সালে তিনি রিলায়্যান্স ইন্ডাস্ট্রির এগ্‌জিকিউটিভ ডিরেক্টর নিযুক্ত হন। ২০১০ সাল থেকে রিলায়্যান্স ফাউন্ডেশনের প্রধান হন।