Ram Navami 2020 Celebrations In Ayodhya Cancelled: করোনার কাঁটা, অযোধ্যায় স্থগিত রাম নবমীর উদযাপন
অযোধ্যা (Photo Credit: ANI)

অযোধ্যা, ২০ মার্চ: ভয়াবহতা দিনে দিনে বেড়েই চলেছে। আক্রান্তের সংখ্যা যেমন বাড়ছে, পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। ভারতে এই মুহূর্তে করোনা আক্রান্ত ২০৬ জন। মৃত ৪। কলকাতাথে ফের এক করোনাভাইরাস আক্রান্তের সন্ধান মিলেছে। দেশের পরিস্থিতি দেখে পূর্ব নির্ধারিত রাম নবমী উদযাপন (Ram Navami celebrations) বন্ধ রাখল যোগী। এবছর আগামী ২৫ মার্চ থেকে শুরু হয়ে রাম নবমীর উৎসব চলত ২ এপ্রিল পর্যন্ত। কিন্তু মহামারীর দাপটে তা এবার আর হচ্ছে না। অযোধ্যা মামলায় জেতার কারণ এবার প্রথম রাম নবমীতে রথযাত্রা ও শোভাযাত্রার আয়োজন করেছিল বিশ্ব হিন্দু পরিষদ। তা-ও বাতিল হয়ে গেল।

মহামারীর দাপটে সমাবেশ নিষিদ্ধ হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণের মাত্রা অত্যন্ত বেশি। তাই আক্রান্তের সংখ্যাও প্রচুর। এই পরিস্থিতিতে রাম নবমী উদযাপিত হলে সংক্রমণ বাড়বে। তাই মহামারী রুখতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উত্তর প্রদেশে, স্কুল, কলেজ, শপিংমল, সিনেমা হল, সুইমিং পুল, জিম, সব বন্ধ করা হয়েছে। সমস্ত সমাবেশ বন্ধের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি রবিবার ২২ তারিখ জনতা কার্ফিউয়ের আবেদন করেছেন। ওয়ার্ক ফ্রম হোমের মাধ্যমে সংক্রমণের ঝুঁকি কমাতে চাইছেন তিনি। আরও পড়ুন- Italy’s Death Toll From The Coronavirus Overtakes China: করোনার কাঁটায় মৃত্যুপুরী ইটালি, চিনকে ছাপিয়ে সেখানে মৃতের সংখ্যা ৩৪০৫

ভারতে করোনাভাইরাসে (coronavirus) আক্রান্তের সংখ্যা ২০০ পেরিয়ে গেল। দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২০৬। আজ এই পরিসংখ্যান জানিয়েছে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ (Indian Council of Medical Research)। সংস্থাটি জানিয়েছে, ১৩ হাজার ৪৮৬ জনের ১৪ হাজার ৩৩৭টি নমুণা পরীক্ষা হয়েছে। এছাড়া দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পঞ্চম ব্যক্তির মৃত্যু হল। রাজস্থানে মৃত্যু হয়েছে ইতালির এক পর্যটকের (৬৯)। জয়পুরের ফর্টিস হাসপাতালে চিকিৎলা চলছিল তাঁর। দ্বিতীয় করোনা-আক্রান্তের হদিশ মিলেছে কলকাতায়। গোটা দেশের নিরিখে মহারাষ্ট্রে সংক্রমণ এখনও পর্যন্ত সর্বাধিক।