Rajya Sabha Elections 2022: আজ রাজ্যসভার ১৬টি শূন্য আসন পূরণের জন্য ভোটগ্রহণ, জোর টক্কর হবে রাজস্থান ও মহারাষ্ট্রে
Rajya Sabha (Representative Image)

নতুন দিল্লি, ১০ জুন: আজ সংসদের উচ্চকক্ষ রাজ্যসভার ১৬টি শূন্য আসন পূরণের জন্য নির্বাচন (Rajya Sabha Elections 2022) হবে। দেশের ১৫টি রাজ্যের ৫৭টি রাজ্যসভা আসন ফাঁকা হয়েছিল। তার মধ্যে ৪১ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বাকি ১৬টি আসনের জন্য আজ ভোটগ্রহণ করা হবে। সবকটি আসনই মহারাষ্ট্র, কর্নাটক, রাজস্থান ও হরিয়ানার। পশ্চিমবঙ্গের কোনও আসনে ভোট হচ্ছে না।

রাজস্থান এবং মহারাষ্ট্রের মতো বিরোধী-শাসিত রাজ্যগুলিতে সবচেয়ে কঠিন প্রতিদ্বন্দ্বিতা প্রত্যাশিত, যেখানে উভয় পক্ষই তাদের বিধায়কদের রিসর্টে নিয়ে গিয়ে রেখেছিল ঘোড়া কেনাবেচা রুখতে। আরও পড়ুন: WB HS Results 2022: আজ সাড়ে এগারোটার বদলে বেলা বারোটায় উচ্চমাধ্যমিকের ফল ঘোষণা, রেজাল্ট জানুন wbresults.nic.in এ

১৫টি রাজ্যের ৫৭টি রাজ্যসভা আসনের মধ্যে সবচেয়ে বেশি ১১টি আসন ফাঁকা হয়েছিল উত্তরপ্রদেশে। তারপরে রয়েছে মহারাষ্ট্র ও তামিলনাড়ু। এই দুই রাজ্যে ৬টি করে আসন ফাঁকা হয়েছিল। বিহারের পাঁচটি, কর্নাটক, রাজস্থান ও অন্ধ্রপ্রদেশের চারটি, মধ্যপ্রদেশ ও ওড়িশার তিনটি করে আসনও খালি ছিল। এছাড়াও পঞ্জাব, ঝাড়খণ্ড, হরিয়ানা, ছত্তিশগড় ও তেলেঙ্গানা থেকে ২টি করে আসন এবং উত্তরাখণ্ডের ১টি আসনও খালি রয়েছে।