Rajasthan Shocker: লুকোচুরি খেলতে গিয়ে মালপত্র রাখার ড্রামে দমবন্ধ হয়ে মৃত্যু ৫ শিশুর
ছবিটি প্রতীকী

জয়পুর, ২২ মার্চ: লুকোচুরি খেলতে গিয়ে মালপত্র রাখার ড্রামে লুকিয়ে দমবন্ধ হয়ে মৃত্যু হয় ৫ শিশুর। রবিবার ঘটনাটি ঘটেছে রাজস্থানের (Rajasthan) বিকানের জেলার (Bikaner District) হিম্মতসার গ্রামে। ৫ শিশুর মধ্যে ৪ জন একই পরিবারের সন্তান, তারা সম্পর্কে ভাই বোন। এই ঘটনায় এলাকাজুড়ে শোকের ছায়া। প্রতিবেদন অনুযায়ী, বাচ্চারা লুকোচুরি খেলার সময় খাবারের একটি ড্রামের ভিতরে লুকিয়ে পড়ে। ঘটনাক্রমে ড্রামের ঢাকনাটি বন্ধ হয়ে যায়। দীর্ঘক্ষণ পর দমবন্ধ হয়ে প্রাণ হারায় ৫ নিরীহ শিশু।

শিশুদের মায়েরা তাদের খোঁজ করতে বেরোলে মৃত শিশুদের উদ্ধার করে। এই দৃশ্য দেখে কান্নায় লুটিয়ে পড়েন তাঁরা। এরপর ঘটনাস্থলে পুলিশ আসে। গোটা ঘটনা পর্যবেক্ষণ করার পর পুলিশ জানায়, শিশুরা যে ড্রামের ভিতরে লুকোয় সেগুলি খাবার সংগ্রহ করে রাখার জন্য ব্যবহার করা হত। ঘটনাক্রমে সেটি তালাবন্ধ হয়ে যায়। শিশুদের মায়েরা খোঁজ করতে এলে বাচ্চাদের দ্রাম থেকে অচৈতন্য অবস্থায় উদ্ধার করে। তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হলে, চিকিৎসকরা ওই ৫ শিশুকে মৃত বলে ঘোষণা করেন। আরও পড়ুন, সোপিয়ানে গুলির লড়াইয়ে আহত সেনা জওয়ান, খতম ৪ জঙ্গি

পুলিশ আরও জানিয়েছে, ড্রামটি নিজে থেকেই লক হয়ে যায় তাই হয়তো বাচ্চারা ড্রামের লক খুলে বাইরে বেরোতে পারেনি। ফরেন্সিক বিভাগ ঘটনাস্থল ঘুরে দেখে পরীক্ষানিরীক্ষা করে বলে জানা যায়।