Rahul Gandhi Slams Yogi Adityanath: হাথরাসকাণ্ডকে 'ট্রাজেডি' বলে সম্বোধন করা উচিত ছিল যোগীজির, মন্তব্য রাহুল গান্ধীর
রাহুল গান্ধীi | (Photo Credits: IANS)

পাটিয়ালা, ৬ অক্টোবর : কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi) মঙ্গলবার উত্তরপ্রদেশ সরকারকে (Uttar Pradesh Government) আক্রমণ করে বলেছেন, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের হাথরাস জেলায় দলিত তরুণী গণধর্ষণ ও হত্যার ঘটনাকে "ট্রাজেডি" হিসাবে ঘোষণা করা উচিত ছিল। পাশাপাশি কেন্দ্রের নতুন কৃষি আইনের প্রতিবাদে পাঞ্জাবে তাঁর 'খেতি বাঁচাও যাত্রা' এর আওতায় ধারাবাহিক ট্র্যাক্টর সমাবেশ করছেন গান্ধী, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হাথরাস ঘটনায় চুপ কেন সে প্রশ্নও করেন।

তিনি সাংবাদিকদের বলেন, "উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর 'ট্র্যাজেডি' বলার দৃঢ়তা থাকা উচিত এবং ঘটনাটি খতিয়ে দেখবেন, এই পরিবার এবং এই মেয়েটিকে রক্ষা করবেন তারও আশ্বাস দেওয়া উচিত। কিন্তু যোগীর পুলিশ তো একে 'বিদেশি চক্রান্ত' বলেই দাবি করলেন। এসমস্ত বিষয়ে যোগী সরকারকে খোঁচা দিলেন রাহুল গান্ধী। আরও পড়ুন, বর্তমান কঠিন পরিস্থিতির সঙ্গে লড়াই করার বার্তা নিয়ে মাহিন্দ্রার ৭৫-তম বার্ষিক অনুষ্ঠান উপলক্ষে মুক্তি পেল '#রাইজআপ চ্যালেঞ্জ’ বিজ্ঞাপন ভিডিও

এছাড়াও তিনি কৃষি আইন নিয়ে বলেন, "কৃষি আইনে ক্ষতিগ্রস্ত হবেন কৃষকরা। কৃষকদের রক্ষা করব আমরা।" পাটিয়ালার সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই দাবি করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। তাঁর দাবি, "কৃষক স্বার্থ আর শ্রমিক স্বার্থ নষ্ট করার চেষ্টা চলছে।" তিনি জানান, "এর আগে একইভাবে নোটবন্দি আর জিএসটি করে সবচেয়ে বেশি প্রভাবিত করা হয়েছে ক্ষুদ্র ও মাঝারি শিল্পকে। সেরকমই নতুন কৃষি আইনে খাদ্য নিরাপত্তায় আর রেশন ব্যবস্থায় প্রভাব পড়বে।" তাঁর অভিযোগ, "লকডাউন পরবর্তী সময়ে এই কৃষি বিল কৃষক স্বার্থ নষ্ট করবে।"

যোগী সরকারকে ফের খোঁচা দিয়ে এই বক্তব্যই রাখলেন তিনি।