Rahul Gandhi: 'করোনার তৃতীয় ঢেউ থেকে শিশুদের বাঁচাতে জেগে উঠুক মোদী সরকার'
রাহুল গান্ধী

দিল্লি, ১৮ মে: করোনা (Corona) নিয়ন্ত্রণ এবং টিকাকারণ (Vaccination) পদ্ধতি নিয়ে এবার ফের মোদী সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন রাহুল গান্ধী। করোনা সংক্রমণের হাত থেকে শিশুদের (Children) রক্ষা করতে মোদী সরকারের এবার জেগে ওঠা উচিত বলে মন্তব্য করেন রাহুল (Rahul Gandhi)।

তিনি বলেন, করোনা (COVID 19)  সংক্রমণের হাত থেকে শিশুদের রক্ষা করতে হবে। শিশুদের চিকিৎসা পদ্ধতি এবং টিকাকারণ প্রক্রিয়া এ দেশে অন্তঃসারশূণ্য বলে অভিযোগ করেন রাহুল। ভারতের ভবিষ্যতকে করোনার হাত থেকে রক্ষা করতে মোদী সরকারের এবার ঘুম থেকে জেগে ওঠা উচিত বলে আক্রমণ করেন কংগ্রেসের ওয়েনাড়ের সাংসদ।

পাশাপাশি তিনি আরও বলেন, ১২ থেকে ১৫ বছরের শিশুদের যাতে টিকাকরণের আওতায় নিয়ে আসা যায়, তার জন্য বিভিন্ন দেশ পরীক্ষা নিরীক্ষা শুরু করেছে। ১২ থেকে ১৫ বছরের বাচ্চাদের যাতে টিকা দেওয়া যায়, সেই পদ্ধতি বিশ্বের বিভিন্ন দেশে এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে বলেও মন্তব্য করেন রাহুল (Congress MP)।

রাহুল গান্ধীর পাশাপাশি কংগ্রেস নেতা জয়ভীর শেরগিল বলেন, করোনার তৃতীয় ঢেউ থেকে শিশুদের রক্ষা করতে হবে। তারজন্য শিশুদের ডার্ক চকোলেট এবং গোমূত্র খাওয়ানোর পরামর্শ দেওয়ার পরিবর্তে মোদী সরকারের অন্য কোনও পরিকল্পনা করা উচিত। করোনার তৃতীয় ঢেউ থেকে শিশুদের রক্ষা করতে কেন্দ্রীয় সরকার কি কোনও টাস্ক ফোর্স গঠন করেছে বলেও প্রশ্ন তোলা হয় কংগ্রেসের তরফে। পাশাপাশি করোনার তৃতীয় ঢেউ থেকে শিশুদের রক্ষা করতে এক্ষেত্রেও কি সেই ভারত অসহায় বলে কেন্দ্র নিজেদের দায় এড়াতে চায় বলে প্রশ্ন তোলেন কংগ্রেস নেতারা।

আরও পড়ুন: Kareena Kapoor Khan: একসঙ্গে করিনা, সোহা, সাবা, 'রাজকীয় ছবি' বললেন অনুরাগীরা

প্রসঙ্গত করোনার দ্বিতীয় ঢেউয়ে (Corona Second Wave)কম বয়সীরা আক্রান্ত হতে শুরু করেছেন। বিশেষ করে যুব সম্প্রদায়। ফলে মারণ ভাইরাসের তৃতীয় ঢেউ থেকে শিশুদের যাতে রক্ষা করা যায়, সে বিষয়ে কেন্দ্রের কাছে বিভিন্ন বিষয়ে জানতে চান কংগ্রেস নেতৃত্ব।