Rahul Gandhi: 'প্রধানমন্ত্রী বেকারত্ব নিয়ে কথা বলতে বিশ্ববিদ্যালয়গুলিতে যেতে পারবেন?', প্রশ্ন ছুড়লেন রাহুল গান্ধী
রাহুল গান্ধী (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ১৩ জানুয়ারি: আজ ছিল কংগ্রেসের (Congress) ডাকা অবিজেপি দলগুলির (Non BJP) বৈঠক। সনিয়া গান্ধী, রাহুল গান্ধী এবং প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং সেখানে উপস্থিত ছিলেন। বৈঠক থেকে নরেন্দ্র মোদির (Narendra Modi) উদ্দেশে চ্যালেঞ্জ ছুড়লেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়গুলিতে ঘুরে দেখে আসুন। তারা দেশের অর্থনীতি এবং চাকরির সংকট নিয়ে রাগে ফুঁসছে। তাদের আওয়াজ শোনা উচিত।

অন্তত ২০ টি বিরোধী দলগুলি আজ এই বৈঠকে অংশগ্রহন করেছিল। "আপনার ওদের সামনে দাঁড়ানোর ক্ষমতা আছে? সাহস থাকলে ছাত্রদের সামনে যান, তাদের সঙ্গে কথা বলুন।" প্রধানমন্ত্রী এদের সমস্যা সমাধান না করে ছাত্রদের প্রতিবাদকে দোষী করছেন। সনিয়া গান্ধী বলেন,"দেশ ভয়াবহ পরিস্থিতি দেখেছে। বিজেপির জেএনইউ, জামিয়া, আলিগড়ের ওপর হামলার মত ঘটনা সারা দেশ দেখেছে।

আরও পড়ুন, ৬ বছরে সর্বোচ্চ, ডিসেম্বরে খুচরো মুদ্রাস্ফীতির হার বেড়ে ৭.৩৫ শতাংশে

আজ কংগ্রেসের বৈঠকে অবিজেপি দলগুলি যোগ দিলেও উপস্থিত হননি মমতা ব্যানার্জি, মায়াবতী, অরবিন্দ কেজরিওয়াল এবং স্তালিন। এনআরসি-সিএএ এর মতো বিষয়গুলির বিরোধিতায় যাতে সুর না কাটে, সে জন্য সব বিরোধী দলের উপস্থিতি চেয়েছিল বৈঠকের আয়োজক দল কংগ্রেস। বিজেপির বিরুদ্ধে বাম-কংগ্রেস-সহ বিরোধী দলগুলির শ্রমিক-ছাত্র-যুব সংগঠনের ডাকা সর্বভারতীয় ধর্মঘটের পরেই মমতা জানিয়ে দিয়েছিলেন যে, বিরোধী-বৈঠকে তিনি যোগ দেবেন না। বৈঠকে গড়হাজির ছিল শিবসেনাও।