Rahat Indori Passes Away: প্রয়াত বিশিষ্ট কবি ও গীতিকার রাহাত ইন্দোরি, করোনা রিপোর্ট পজিটিভ আসার পর হৃদরোগে আক্রান্ত হয়ে চিরবিদায় নিলেন শিল্পী
প্রয়াত বিশিষ্ট কবি ও গীতিকার রাহাত ইন্দোরি (Photo Credit: PTI/File)

নতুন দিল্লি, ১১ অগস্ট: প্রয়াত বিশিষ্ট কবি ও গীতিকার রাহাত ইন্দোরি (Rahat Indori)। করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়ে ইন্দোরের অরবিন্দ হাসপাতালে ভরতি হয়েছিলেন তিনি। গতকাল তাঁর করোনাভাইরাস ধরা পড়ে। এরপর হাসপাতালের আইসিইউ ওয়ার্ডে রাখা হয় তাঁকে। তাঁর পুত্র জানিয়েছিলেন, তিনি হৃদ রোগে ভুগছেন সঙ্গে ডায়াবেটিসও রয়েছে। সংবাদসংস্থা ANI-র খবর অনুযায়ী, অরবিন্দ হাসপাতালের ড. বিনোদ ভান্ডারী টুইট করে তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করেন।

হাসপাতালের চিকিৎসকেরা জানান, তাঁর পরপর দু'টি হার্ট অ্যাটাক হয়, যারফলে তাঁকে বাঁচানো সম্ভব হয়নি। রবিবার তাঁকে হাসপাতালে ভরতি করা হয়। হাসপাতালে তাঁর কোভিড টেস্ট হলে রিপোর্ট পজিটিভ আসে। এছাড়াও, তিনি ৬০% নিউমোনিয়ায় আক্রান্ত হন। গতকাল তাঁর শারীরিক অবস্থার খবর পেয়ে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী তাঁর দ্রুত আরোগ্য কামনা করেন। তিনি নিজেই করোনা পজিটিভ আসার খবর টুইট করে জানিয়েছিলেন।

আরও পড়ুন, বিশ্বের প্রথম করোনা ভ্যাকসিনের ঘোষণা রাশিয়ার, প্রথম টিকাগ্রহণ করলেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মেয়ে

তিনি একজন উর্দু কবি। তাঁর কাছে প্রেম ছিল একটি পরিতোষ হতে পারে, ভালবাসা ব্যথা হতে পারে- এখনো ভালবাসার মতো অতিমাত্রায় কিছুই নেই। আমরা যখন প্রকৃতির বসন্ত এবং প্রেমে ভোরের উদযাপন করি, রাহাত ইন্দোরি একজন শ্রেষ্ঠ উর্দু কবি হিসেবে পরিচিত। প্রেমের কবিতায় তাঁর ঝুলি পরিপূর্ণ। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ সাহিত্যমহল।