Puducherry: টিকা নেওয়া এড়াতে গাছের মগডালে উঠলেন ব্যক্তি! হতবাক স্বাস্থ্য কর্মীরা
Representational Image | (Photo Credits: Flickr)

পুদুচেরি, ২৯ ডিসেম্বর: টিকা (Vaccine) নেওয়া এড়াতে গাছে উঠে পড়লেন এক ব্যক্তি। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে পুদুচেরির (Puducherry) ভিলিয়ানুরের একটি গ্রামে। স্বাস্থ্য কর্মীদের তাঁর বাড়ির দিকে আসতে দেখেই লোকটি সটান গাছে উঠে পড়েন। পুদুচেরির স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে যে মাঝ বয়সি ব্যক্তি তাঁর বাড়ির কাছেই একটি গাছে চড়ে বসেন। সঙ্গে রাখে একটি ছুরি। তবে সেটা কাউকে আঘাত করার জন্য নয়। এটা দেখানোর জন্য যে ছুরি ব্যবহার করে তিনি গাছের ডাল ছাঁটাই করছেন।

কয়েকদিন আগেই একই রকমের ঘটনা ঘটেছে তেলেঙ্গানার (Telangana) সাঙ্গারেড্ডি (Sangareddy) জেলায়। টিকা নেবেন না কিছুতেই, তাই গাছে চড়ে বসেন এক ব্যক্তি। স্বাস্থ্যকর্মীরা সাঙ্গারেড্ডি জেলার ন্যালকাল মণ্ডলের রেজিনথাল গ্রামে (Rejinthal village) গাউস উদ্দিনের বাড়িতে যান টিকা দিতে। স্বাস্থ্যকর্মীদর দেখেই গাছে চড়ে যান গাউস উদ্দিন। জানিয়ে দেন যে তিনি কিছুতেই টিকা নেবেন না। আরও পড়ুন: Gwalior: পিওন, ড্রাইভার, ওয়াচম্যানের কাজে আবেদন স্নাতক, ইঞ্জিনিয়র, এমবিএ, আইন পাস যুবকদের

এই ঘটনাগুলি থেকে এটা পরিষ্কার যে টিকা নিয়ে এখনও সকলের মধ্যে সচেতনতা তৈরি হয়নি। অনেকেই এই ধরনের ঘটনাগুলির পিছনে স্বাস্থ্য আধিকারিকদের ব্যর্থতাকেই দায়ী করেছেন।