'India Will Never Forget': ‘পুলওয়ামার শহিদ জওয়ানদের ভারত কোনওদিন ভুলবে না’, শ্রদ্ধা জানালেন নরেন্দ্র মোদি
পুলওয়ামার সেই জায়গা (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১৪ ফেব্রুয়ারি: পুলওয়ামা হামলার একটি বছর। শহিদ সিআরপিএফ জওয়ানদের শ্রদ্ধায় টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গতবছর এই দিনেই বিকেল তিনটে নাগাদ জম্মু শ্রীনগর রাজ্য সড়কের উপরে ৪০ জন সিআরপিএফ জওয়ানের মৃত্যু দূত ওঁত পেতে বসেছিল। জইশ জঙ্গির বোমারু গাড়ি ছিন্নভিন্ন করে দিল তাঁদের শরীর। সেই ক্ষত এখনও দগদগে।

টুইট বার্তায় প্রধানমন্ত্রী লিখেছেন, “গত বছর পুলওয়ামায় প্রাণ হারানো সাহসী শহিদদের (Pulwama attack Martyrs) শ্রদ্ধা জানাই। তাঁরা ব্যাতিক্রমী ব্যক্তি ছিলেন, যাঁরা দেশের সেবায় ও সুরক্ষায় জীবন বলিদান দিয়েছিলেন। ভারত তাঁদের অবদান ভুলবে না।” সিআরপিএফ এর অতিরিক্তি ডিজি জুলফিকার হাসান, “পুলওয়ামা শহিদদের স্মরণে আজ লেথপোরা ক্যাম্পে স্মৃতিসৌধের উদ্বোধন হবে। শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানানোর জন্যই এই পথ বেছে নেওয়া হয়েছে।” আরও পড়ুন-Sushma Swaraj 68th Birth Anniversary: জন্মসূত্রের সঙ্গে জড়িয়ে আছে পাকিস্তান, রাজধানীর প্রথম মহিলা মুখ্যমন্ত্রী, ৬৮ বছরের জন্মদিনে রইল সুষমা স্বরাজের অজানা কথা

জানা গিয়েছে, স্মৃতিসৌধে সিআরপিএফ এর সেবা ও নিষ্ঠার সঙ্গেই ওই ৪০ জন শহিদ জওয়ানের ছবি থাকবে। পুলওয়ামার সেই শ্মশানভূমিতেই প্রতিষ্ঠিত হতে চলেছে এই স্মৃতিসৌধ।