World Health Day 2022: 'চিকিৎসক ও চিকিৎসাকর্মীরা পৃথিবীকে সুরক্ষিত রেখেছেন', তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন প্রধানমন্ত্রী
PM Narendra Modi (Photo Credit: ANI/Twitter)

নতুন দিল্লি, ৭ এপ্রিল: বিশ্ব স্বাস্থ্য দিবসের (World Health Day)  সকালে টুইট করে জনগণকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) । টুইট বার্তায় তিনি লেখেন, "বিশ্ব স্বাস্থ্য দিবসের শুভেচ্ছা। সবাই সুস্বাস্থ্য ও সুস্থতা লাভ করুক। আজ স্বাস্থ্যক্ষেত্রের সঙ্গে জড়িত সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশের দিন। তাঁদের কঠোর পরিশ্রম আমাদের গ্রহকে সুরক্ষিত রেখেছে।"

পড়ুন টুইট

তিনি আরও বলেন, "দেশের স্বাস্থ্য পরিকাঠামো বাড়ানোর জন্য ভারত সরকার অক্লান্ত পরিশ্রম করে চলেছে। দেশবাসীর জন্য স্বল্পমূল্যে গুণগত মান সম্পন্ন স্বাস্থ্য পরিষেবা দেওয়াই আমাদের প্রধান লক্ষ্য।  বিশ্বের বৃহত্তম স্বাস্থ্য পরিকাঠামো রয়েছে আমাদের এখানেই, যা প্রত্যেক ভারতীয়র গর্বের বিষয়। প্রধানমন্ত্রী জনৌষধি প্রকল্পেরসুবিধা যাঁরা পেয়ে থাকেন, তাঁদের সঙ্গে বার্তালাপ করলে আমি খুশি হই। দরিদ্র ও মধ্যবিত্তের স্বল্প সঞ্চয়ের মধ্যে সাশ্রয়ী স্বাস্থ্য পরিষেবা দেওয়াই আমাদের প্রধান লক্ষ্য। তাছাড়া সামগ্রিক সুস্থতাকে বাড়িতে তুলতে একই সঙ্গে আমরা আয়ুষ নেটওয়ার্ককেও শক্তিশালী করছি।"

প্রধানমন্ত্রী জানান, "গত ৮ বছরে আমাদের দেশের চিকিৎসা শাস্ত্রের শিক্ষায় দ্রুত পরিবর্তন এসেছে। একের পর এক মেডিক্যাল কলেজ তৈরি হয়েছে। আমাদের সরকার চাইছে স্থানীয় ভাষায় চিকিৎসা শাস্ত্রের পঠনপাঠন শুরু করতে। তাহলে অগুন্তি তরুণের ইচ্ছেপূরণ হবে।"