Modi called on President Ram Nath Kovind: রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
রাষ্ট্রপতি রামনাখ কেবিন্দের সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Photo: ANI)

নতুন দিল্লি, ৫ জুলাই: রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রাষ্ট্রপতি ভবনে তিনি দেখা করেন। বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক বিষয়ে রাষ্ট্রপতিকে অবহিত করেন তিনি। মনে করা হচ্ছে, লাদাখ পরিস্থিতি নিয়েও তিনি রাষ্ট্রপতিকে অবহিত করেছেন।

চিনের (China) সঙ্গে সংঘাতের আবহে শুক্রবার লাদাখে (Ladakh) যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। লাদাখ পরিস্থিতি খতিয়ে দেখেন তিনি। ১১,০০০ ফুট উঁচুতে সিন্ধু নদের ধারে লাদাখের নিমুতে সেনা, বায়ু সেনা ও আইটিবিপি কর্মীদের সঙ্গে কথা বলেন। সেখানে জওনাদরে সামনে বক্তব্য রাখেন। প্রধানমন্ত্রী বলেন, "পুরো দেশের বিশ্বাস আছে যে আপনারা সীমান্তে আছেন। দেশ রক্ষায় আছেন। দেশের জন্য আপনারা দিন-রাত কাজ করছেন। আত্মনির্ভর ভারত আপনাদের ত্যাগ, বলিদানে ও পুরুষত্বের কারণে আরও মজবুত হবে। আপনারা যে বীরতা দেখিয়েছেন, তাতে পুরো বিশ্ব বুঝে গেছে আমাদের শক্তি। আপনাদের কাজ আমাদের প্রেরণা দেয়।" আরও পড়ুন: PM Modi's Ladakh visit: ভারত মাতার শত্রুরা আপনাদের তেজ ও ক্রোধ দেখেছে, লাদাখে বললেন প্রদানমন্ত্রী নরেন্দ্র মোদি

পরে লেহ হাসপাতালে (Leh General Hospital) যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। ওই হাসপাতালেই চিকিৎসা চলছে ১৫ জুন চিন সেনার সঙ্গে সংঘর্ষে জখম ভারতীয় সেনাদের। জওয়ানদের সঙ্গে কথা বলে তাঁদের শারীরিক অবস্থার খোঁজ নেন তিনি। হাসপাতালেই মোদি বলেন, "বীরত্বের সঙ্গে আপনারা লড়েছেন। যে বীর জওয়ানরা আমাদের ছেড়ে চলে গেছেন, তাঁরা বিনা কারণে চলে যাননি। আপনারা সকলেই একটি উপযুক্ত উত্তর দিয়েছেন। আপনাদের সাহসিকতা ও যে রক্ত ঝরিয়েছেন তা আমাদের যুবসমাজ ও দেশবাসীকে অনুপ্রাণিত করবে।"