Prashant Kishor To Rahul Gandhi: রাহুল গান্ধীকে টুইটে নাগরিকত্ব আইন রোখার স্ট্রাটেজি বাতলে দিলেন প্রশান্ত কিশোর
প্রশান্ত কিশোর (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২৪ ডিসেম্বর: কংগ্রেস পথে নেমে বিক্ষোভ করছে না। নিজেদের শুধুমাত্র পার্লামেন্টের মধ্যেই আবদ্ধ রেখেছে বলে অভিযোগ করেন পলিটিকাল স্ট্রাটেজিস্ট প্রশান্ত কিশোর (Prashant Kishor)। এরপরই তড়িঘড়ি পথে নামে জাতীয় কংগ্রেস দল (National Congress)। গতকাল দিল্লির রাজঘাটে সংশোধিত নাগরিকত্ব আইনবিরোধী (Anti CAA) বিক্ষোভের ডাক দেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। ধর্নায় উপস্থিত ছিলেন কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধী, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং।

পথে নেমে প্রতিবাদ জানানোতে খুশি প্রশান্ত কিশোর। কিন্তু তিনি আরও বলেন, এনআরসি এবং সিএএ নিয়ে শুধুমাত্র প্রতিবাদ মিছিলে নিজেদের আটকে রাখলে হবে না। আপনাদের দলনেত্রীকে বলুন ইতিমধ্যে ঘোষণা করতে দেশে এনআরসি এবং সিএএ কোনোভাবেই লাগু হবে না। এটি সরকারিভাবেই হওয়া উচিত। তিনি সর্বসমক্ষে টুইট (Tweet) করে লেখেন,"ধন্যবাদ রাহুল গান্ধী। ধন্যবাদ সিএএ ও এনআরসির বিরুদ্ধে বিক্ষোভ করার জন্য। তবে শুধু জনগণের আন্দোলন ছাড়াও আরও বড় কিছু করতে হবে। আপনাদের দলের উচিত দেশে এনআরসি ও সিএএ আসবে না তা ঘোষণা করা।" আরও পড়ুন, অবশেষে দিল্লির রাজঘাটে বড়সড় বিক্ষোভ মিছিলের ডাক কংগ্রেসের, ছাত্রছাত্রীদের পাশে থাকতে আহ্বান রাহুল গান্ধীর

কিছুদিন আগেই প্রশান্ত কিশোর কংগ্রেসের বড়সড় কোনও পদক্ষেপ না দেখে আক্ষেপ জানান। তিনি টুইটারে সর্বসমক্ষে সেটি জানানও, এরপর ভারতের নাগরিক হয়ে নাগরিকত্বের প্রমাণ দেখানো নিয়ে তিনি বিক্ষোভ মিছিলের আয়োজন করেন। রাজ্যসভা এবং লোকসভা দু' পক্ষে বিল পাস হওয়ার পর এই প্রথমবার এত বড় প্রতিবাদ মিছিল করে কংগ্রেস। ডাকা হয়েছিল দিল্লির ছাত্রছাত্রীদেরও।