Coronavirus Outbreak In India: ‘আত্মগোপনকারী তবলিকি জমাত ফেরত কাউকে গুলি করা দোষের নয়’ বললেন বিজেপি সাংসদ
নিজামু্দ্দিনের তবলিকি জমাত(Photo Credits: IANS)

বেঙ্গালুরু, ৮ এপ্রিল: নিজামুদ্দিনের তবলিকি জমাত ঘুরে আসা লোকজনের মধ্যে যারা উদ্দেশ্যমূলক ভাবে কোভিড-১৯ টেস্ট এড়াচ্ছে তাদের গুলি করে মারাটা দোষের নয়। এদিন এমনই মন্তব্য করে বিতর্ক উসকে দিলেন কর্ণাটকের বিজেপি নেতা রেণুকাচার্য (Renukacharya)। পরোক্ষভাবে এই লোকগুলো সন্ত্রাসের মদতাদাতাও এমন অভিযোগ করেছেন ওই বিজেপি সাংসদ। সংবাদ সংস্থা এএনআই-কে রেণুকাচার্য বলেছেন, “যাঁরা তবলিকি জমাত ঘুরে এসে বাড়িতে লুকিয়ে আছেন। সংক্রমণ ঠেকাতে তাঁদের কোনও গা নেই। কোভিড-১৯ টেস্ট এড়াচ্ছেন। সরকারের উচিত সেইসব লোকজনদের দিকে বিশেষ নজর দেওয়া। এমন কাউকে যদি গুলিও করা হয়, তাহলে তা দোষের নয়। নাহলে সংক্রমণ সারা দেশে ছড়িয়ে পড়বে। চিনে একজন মানুষ থেকেই প্রথম সংক্রমণ ছড়িয়েছিল।”

রেণুকাচার্য কর্ণাটকের মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পার রাজনৈতিক সচিব। তিনি এ-ও বলেন যে কিছু মানুষের কৃতকর্মের জন্য গোটা মুসলিম সমাজকে কাঠগড়ায় তোলা একেবারেই উচিত নয়। গতমাসে দিল্লির নিজামুদ্দিন মার্কাজে তবলিগি জমাত অনুষ্ঠিত হয়। তারপর থেকে দেশে করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে।  আরও পড়ুন-Sex Test Ban Suspended: করোনার প্রকোপে ভ্রুণের লিঙ্গ নির্ধারণ সংক্রান্ত আইনে স্থগিতাদেশ গর্ভপাতের সম্ভাবনা বাড়াতে পারে, আশঙ্কা বিশেষজ্ঞদের

এদিকে গত সোমবার এক সংবাদ মাধ্যমে সাক্ষাৎকার দেওয়ার সময় মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা হুঁশিয়ারি দিয়েছেন। একটা বিচ্ছিন্ন ঘটনার জন্য যারা গোটা মুসলিম সমাজের দিকে আঙুল তুলছে তাদের কিন্তু চিহ্নিত করা হবে। ইতিমধ্যেই সরকারি তরফে জানা গিয়েছে ৯২০ জনের করোনা পরীক্ষা হয়েছে। যার মধ্যে ৬২৩ জনের শরীরে সংক্রমণের চিহ্ন মেলেনি। ২৭ জন কোভিড-১৯ পজিটিভ। বাকিদের নমুনা রিপোর্ট এখনও আসেনি।