President Election 2022: রাষ্ট্রপতি নির্বাচনে সর্বসম্মত প্রার্থী ঠিক করতে অন্য দলগুলির পরামর্শ নেবে বিজেপি, দায়িত্বে নাড্ডা ও রাজনাথ
J.P. Nadda and Defence Minister Rajnath Singh (Photo: IANS)

নতুন দিল্লি, ১২ জুন: আগামী মাসে রাষ্ট্রপতি নির্বাচন (President Election 2022) নিয়ে নড়েচড়ে বসল কেন্দ্রের শাসকদল বিজেপি (BJP)। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক জেপি নাড্ডা (JP Nadda) এবং প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংকে (Rajnath Singh) রাষ্ট্রপতি নির্বাচনের জন্য অন্যান্য রাজনৈতিক দলগুলির সঙ্গে পরামর্শ করার দায়িত্ব দেওয়া হয়েছে। এক বিবৃতিতে বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক অরুণ সিং (Arun Singh) বলেছেন, "রাষ্ট্রপতি নির্বাচনকে সামনে রেখে জেপি নাড্ডা এবং কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংকে অন্য দলগুলির সঙ্গে পরামর্শ করার জন্য অনুমোদন দিয়েছে বিজেপি।" সিং বলেন, "এই দুজন এনডিএ, ইউপিএ-র দলগুলি এবং এমনকি সংসদের নির্দল সদস্যদের সঙ্গে পরামর্শ করবে। তাঁরা শীঘ্রই এই বিষয়ে কাজ শুরু করবেন।"

সূত্র জানিয়েছে যে রাষ্ট্রপতি পদের জন্য বিজেপি নেতৃত্বাধীন এনডিএ-র প্রস্তাবিত প্রার্থীর উপর আলোচনা করা হবে বাকি দলগুলির সঙ্গে। আরও পড়ুন: Lineman Cut Off Police Station Power Supply: বাইকের কাগজপত্র না দেখাতে পারায় জরিমানা, রাগে থানার বিদ্যুৎ সরবরাহ বন্ধ করলেন লাইনম্যান!

যদি প্রয়োজন হয়, তবে আগামী ১৮ জুলাই রাষ্ট্রপতি নির্বাচনের ভোটগ্রহণ হবে। ভোট গণনা হবে ২১ জুলাই। ভোটের জন্য প্রায় ১০.৮৬ লক্ষ ইলেকটোরাল কলেজে রয়েছে। মোট ইলেকটোরাল কলেজের অর্ধেকের কিছু কম বিজেপি এবং তার জোটের অংশীদারদর রয়েছে।