Yediyurappa gave him Rs 1,000 crore: মুখ্যমন্ত্রীত্বের জন্য হাজার কোটি টাকার প্রতিশ্রুতি দিয়েছিলেন ইয়েদুরাপ্পা, কী বললেন প্রাক্তন জেডিএস বিধায়ক?
বিএস ইয়েদুরাপ্পা (Photo Credit: PTI)

কর্ণাটক, ৬ নভেম্বর: মাস কয়েক আগেই এইচডি কুমার স্বামী ও কংগ্রেসের জোট সরকারের বিরুদ্ধে চলে যায় গোটা কর্ণাটক। এইসময় ফের বিজেপির সঙ্গে হাত মিলিয়ে রাজ্যের মসনদ দখল করেন বিএস ইয়েদুরাপ্পা (Chief Minister BS Yediyurappa)। বেশ কয়েকজন জেডিএস নেতাকে তখন কোটি কোটি টাকার বিনিময়ে কিনে নিয়েছিলেন ইয়েদুরাপ্পা। এমন গুজব নতুন কিছু নয়। বুধবার তেমনই এক গুজবকে সত্যের সিলমোহর দিলেন প্রাক্তন জেডিএস বিধায়ক নারায়ণ গৌড়়া (Narayana Gowda)। তিনি বলেন, বর্তমান মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা ক্ষমতায় ফেরার জন্য তাঁকে হাজার কোটি টাকা দিয়েছেন। সংবাদ মাধ্যম হিন্দুস্থান টাইমস অনুসারে, Karnataka disqualified MLA claims Yediyurappa gave him Rs 1,000 croreগৌড়াকে ভোরবেলা নিজের বাড়িতে ডেকে ৭০০ কোটির বদলে হাজার কোটি টাকা দেওার প্রস্তাব দেন ইয়েদুরাপ্পা। এই চাঞ্চল্যকর তথ্য় প্রকাশ্যে আসতেই শুরু হয়েছে গুঞ্জন।

উল্লেখ্য, কর্নাটকে নিজেদের সরকার গড়া থেকে বিরোধীদের বিধায়ক ভাঙানো, সবকিছু অমিত শাহের পরিকল্পনাতেই হয়েছিল বলে সম্প্রতি ইয়েদুরাপ্পার একটি অডিয়ো সামনে আসে, যার সত্যতা নিয়ে প্রশ্ন তোলেননি তিনি নিজেও। তার পরেই এই ঘটনা। তবে এখন পর্যন্ত এ নিয়ে বিজেপি এবং ইয়েদুরাপ্পার তরফে কোনও মন্তব্য করা হয়নি। তবে আজ প্রাক্তন জেডিএস সাংসদের স্বীকারোক্তি সব ঘটনাকেই ছাপিয়ে গিয়েছে। নারায়ণ গৌড়া বলেন, নিজের মুখে তাঁকে সমর্তের জন্য হাজার কোটির অফার দিয়েছিলেন ইয়েদুরাপ্পা। একদিন এই টাকার ভরসাতেই তাঁর বাড়িতে চলে যান গৌড়া। তখন ভোর পাঁচটা, পুজো শেষ করে এসে ইয়েদুরাপ্পা বলেন, আমাকে সমর্থন করুন। তখনই গৌড়া নিজের কেন্দ্র কৃষ্ণরাজপেট-এর (Krishnarajpet) উন্নয়নের খাতে ৭০০কোটি টাকা চান। ইয়েদুরাপ্পা বলেন, সমর্থন করলে হাজার কোটি দেব। পরে সেই টাকা তিনি মিটিয়েও দিয়েছেন। তবে কিন্তু স্পিকার কেআর রমেশ বিদ্রোহী বিধায়কদের সদস্যপদ খারিজ করে দেওয়ার পর ইয়েদুরাপ্পা আর তাঁকে মনে রাখেননি। আরও পড়ুন-Maharashtra Government Formation: এনসিপি বিরোধী আসনেই, বিজেপি-শিবসেনা জোটকে সরকার গড়ার পরামর্শ শরদ পাওয়ারের

বলা বাহুল্য, জেডিএস হয়েও ইয়েদুরাপ্পাকে সমর্থন করার আগে অনুরাগীদের কাছে তাঁর গুণগান করতে ছাড়েননি গৌড়া। বলেন, যে ব্যক্তি উন্নয়ন খাতে এত টাকা দিতে পারে তাঁকে তো সমর্থন করতেই হয়।