Nitish Kumar To Be Opposition’s PM Face: প্রধানমন্ত্রী হতে চান না; সুস্পষ্ট জানালেন নীতীশ কুমার
Nitish Kumar (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৬ সেপপ্টেম্বর: তিনি  কখনওই ভারতের প্রধানমন্ত্রী হওয়ার দাবিদার ছিলেন না এবং তিনি ভারতের প্রধানমন্ত্রী হতে চান ও না।  দিল্লিতে গিয়ে একে একে বিরোধী দলের নেতৃত্বদের সঙ্গে কথা বলছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার ( Nitish Kumar)। তবে সোংবাদিকদের একথা বলতে ভুললেন না মহাগঠবন্ধনের মুখ্যমন্ত্রী। আরও পড়ুন-West Bengal Monsoon: গুমোট গরম কাটিয়ে ফের বৃষ্টির আভাস, আশার কথা শোনাল হাওয়া অফিস

সীতারাম ইয়েচুরি, ডি রাজা,  কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সঙ্গেও দেখা করলেন নীতীশ কুমার। মূলত  রাহুল গান্ধীর সঙ্গে দেখা করার পরের দিন সিপিআইএম সাধারণ সচিব সীতারাম ইয়েচুরির সঙ্গে দেখা করেন তিনি। এনিয়ে সোংবাদিকদের বলেন, “সমস্ত ধর্মনিরপেক্ষ দল, বামপন্থী দল ও আঞ্চলিক দলগুলি ও কংগ্রেস দল একজোট হলে একটি বিরাট রাজনৈতিক শক্তি তৈরি হবে”

ইয়েচুরি জানিয়েছেন,  এটি একটি ইতিবাচক দিক এবং একটি খুব ভাল রাজনৈতিক পদক্ষেপ।

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার দিল্লি গেছেন সমস্ত বিরোধী দলের সঙ্গে কথা বলতে যাতে সমস্ত দল একজোট হয়ে বিজেপির বিরুদ্ধে লড়তে পারে। তিনি রাহুল গান্ধীর সঙ্গে প্রায় এক ঘণ্টা সমাবেশ করেছেন। দিল্লি যাওয়ার আগে নীতীশ কুমার রাষ্ট্রীয় জনতা দলের প্রধান লালু প্রসাদ যাদব ও তাঁর স্ত্রী রাবড়ি দেবীর সঙ্গে পাটনায় সভা করেন, সেই সভায় উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদবও উপস্থিত ছিলেন।

তাঁর দুদিনের দিল্লি সফরে তিনি অনেক বিরোধীপক্ষের রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে দেখা করেছেন এমনকি আপ দলের নেতা অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গেও তিনি দেখা করেছেন। এমনকি তিনি সদ্য রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু ও উপরাষ্ট্রপতি জগদীপ ধনখরের সঙ্গেও দেখা করবেন বলে ঠিক করেছেন।