P Chidambaram Taken to AIIMS: পেটে ব্যথা, ইডির হেফাজত থেকে অসুস্থ পি চিদাম্বরমকে ভর্তি করা হল দিল্লির এইমসে
পি চিদম্বরম(Photo Credit: PTI)

নতুন দিল্লি, ২৮ অক্টোবর: পেটে ব্যথা-সহ বেশ কয়েক রকম অসুস্থতার কারণে আজ ইডির (ED) হেফাজত থেকে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরমকে হাসপাতালে ভর্তি করা হল। সোমবার এই প্রবীণ কংগ্রেস নেতাকে নিয়ে যাওয়া হয় দিল্লির এইমসে। সূত্রের তরফে জানা গিয়েছে, তিনি সকাল থেকে অসুস্থ বোধ করলে তা ইডি কর্তাদের জানানো হয়। সেকারণে প্রথমেই চিদম্বরমকে আরএমএল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে এইমসে স্থানান্তর করা হয়। সোমবার সন্ধ্যা পাঁচটা বেজে ৪০ মিনিট নাগাদ প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে এইমসে (AIIMS) নিয়ে আসা হয়। সেখানে তাঁর পুরনো ওয়ার্ডে নিয়ে যাওয়া হয়েছে। কর্তব্যরত চিকিৎসকরা প্রবীণ কংগ্রেস নেতার শারীরিক পরিস্থিতি খতিয়ে দেখার চেষ্টা করেছে।

এদিকে চিদম্বরম নিজে যখন বলছেন, তাঁর পরিস্থিতি একেবারেই ভাল নেই। তখন ইডির সূত্রে দাবি করা হচ্ছে, পি চিদম্বরমের শারীরিক অবস্থা মোটেও খারাপ নয়। আইএনএক্স মিডিয়া মামলায় সিবিআই-এর হাতে প্রথমে গ্রেপ্তার হন পি চিদম্বরম। গত ২১ আগস্ট। তারপর দীর্ঘদিন তাঁকে সিবিআই হেফাজতে থাকার পর দিল্লি হাইকোর্টের রায়ে তাঁকে মাসখানেকেরও বেশি সময় তিহাড়(Tihar Jail)  জেলে কাটাতে হয়েছে। সেখানে শত অসুস্থতাতেও ওষুধ চশমা মেলেনি। এরপর গত সপ্তাহে সিবিআই আপাতত তাঁকে রেহাই দিতে না দিতেই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডি (ED) তাঁকে গ্রেপ্তার করে। তারপর থেকে ইডির হেফাজতেই রয়েছেন তিনি। তবে তিহাড় জেল থেকে আপাতত ইডির সদর দপ্তরে ঠাঁই হয়েছে তাঁর। সেখানে ওষুধ যেমন মিলছে তেমনই বাড়ির খাবারও মিলছে। আরও পড়ুন-European Union Parliamentary Delegation Will Visit Srinagar: রাত পোহালেই জম্মু ও কাশ্মীরে যাচ্ছে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল, তার আগে মোদি-ডোভালের সঙ্গে একপ্রস্থ আলোচনায় ইইউ-র সদস্য দল

জানা গিয়েছে, আইএনএক্স মিডিয়া (INX Media Case) মামলায় জামিন পেলেও, চিদাম্বরমের (P Chidambaram) বিরুদ্ধে অন্য যে সমস্ত মামলা চলছে, শীর্ষ আদালতের এই রায়ের পর সেগুলি থেকেও কোনওরকম ছাড়ের সম্ভাবনা নেই। এমনকী, এই পরিস্থিতিতে তিনি দেশের বাইরেও যেতে পারবেন না। তদন্তের স্বার্থে যখনই ডেকে পাঠানো হবে তখনই তাঁকে হাজিরা দিতে হবে।