WB Assembly Elections 2021: ‘মাথা ঠান্ডা রেখে ভোট দিন, বাংলা থেকে বিজেপিকে বোল্ড আউট করুন’, মমতা
মমতা বন্দ্যোপাধ্যায় (Photo Credits: Social Media)

নন্দীগ্রাম, ৩০ মার্চ: এদিন ভোট প্রচারের বেরিয়েই তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, “'ভাল করে ভোট করে নিন, তারপর পান্ডাদের অধিকার সব কীভাবে কাড়তে হয়, তা বাংলা জানে। নন্দীগ্রাম ও বাংলা থেকে BJP-কে বোল্ড আউট করে দিন।” শেষবেলার প্রচারে এসে কর্মী সমর্থক ও আমজনতাকে শান্ত থাকার পরামর্শ দিয়েছেন মমতা। ভোটের সময় কেন্দ্রীয়বাহিনী, বাইরের পুলিশ থাক। আর তো দুদিন। ভোটের পর রাজ্যের পুলিশই দেখাশোনা করবে। মাথা ঠান্ডা রেখে ভোটটা দিন। ভিভিপ্যাটে গন্ডগোল দেখলে সঙ্গে সঙ্গে প্রিসাইডিং অফিসারকে বিষয়টি জানান। মেশিন ঠিক হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। ভোট না দিয়ে বাড়ি ফইরবেন না। মাস্ক পরে ভোট কেন্দ্রে যান আরও পড়ুন-WB Assembly Elections 2021: উত্তপ্ত নন্দীগ্রাম, মমতার গাড়ি ঘিরে জয় শ্রীরাম স্লোগান বিজেপির কর্মী সমর্থকদের

“৪৮ ঘণ্টা মাথা ঠান্ডা। কুল কুল তৃণমূল, ঠান্ডা ঠান্ডা কুল কুল, আর ভোট পাবে জোড়াফুল।” নন্দীগ্রামে রোড শোয়ের মাঝে শেষবেলার প্রচারে একথাই বললেন তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। শুভেন্দুকে নিশানা করে তৃণমূলনেত্রী বলেন, “হাজার হাজার টাকা চুরি করেছে গদ্দার-মীরজাফর। টাকা দিলে নিয়ে নেবেন। কিন্তু, ভোট দেবেন না। পুলিশের গাড়ি থেকে, কেন্দ্রীয় বাহিনীর গাড়ি থেকে টাকা বিলি করা হচ্ছে।” বিধানসভা নির্বাচন ঘিরে সরগরম রাজ্য রাজনীতি। এবার বাংলায় আট দফায় ভোট। একুশের লড়াইয়ে বাংলার কুর্সি কার হাতে থাকবে? এর উত্তর মিলবে আগামী ২ মে। ওই দিনই ভোটের ফল ঘোষণা।

উল্লেখ্য, পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে এবার হিংসা রুখতে তৎপর হয়েছে নির্বাচন কমিশন। নির্বাচনের মুখে পুলিশ-প্রশাসনে একঝাঁক বদল করা হয়েছে। ভোটের দিন ঘোষণার আগেই এবার রাজ্যের বিভিন্ন প্রান্তে এসে পৌঁছয় কেন্দ্রীয় বাহিনী। হিংসা রুখে সুষ্ঠু ও অবাধ ভোট করা এবার কমিশনের কাছে রীতিমতো চ্যালেঞ্জ। এমনিতেই এবারের ভোটে অন্যতম ব্যাটলফিল্ড নন্দীগ্রাম। মমতা বন্দ্যোপাধ্যায় বনাম শুভেন্দু অধিকারী দ্বৈরথের দিকে নজর রয়েছে রাজনৈতিক মহলের। ভোটের আবহে শাসক-বিরোধী চাপান-উতোরে তুঙ্গে রাজনৈতিক তরজা। সবমিলিয়ে ভোটের টান টান উত্তেজনাপূর্ণ মেজাজে ফুটছে গোটা বাংলা।