Kailash Vijayvargiya: মধ্যপ্রদেশের কমলনাথ সরকার পতনের নেপথ্যে ছিলেন নরেন্দ্র মোদি, গোপন কথা ফাঁস কৈলাস বিজয়বর্গীয়র(দেখুন ভিডিও)
বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় (Photo Credits: Twitter)

নতুন দিল্লি, ১৭ ডিসেম্বর: মধ্যপ্রদেশের কমলনাথ সরকার (Kamal Nath Govt) পতনের নেপথ্যে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিজেপির সর্বভারতীয় সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় দলের এক অনুষ্ঠানে এই দাবি করলেন বুধবার। তাঁর বিতর্কিত মন্তব্যের ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভাইরাল ভিডিওতে শোনা যাচ্ছে, বিজয়বর্গীয় বলছেন, আগে কখনও কারোর কাছে এই বিষয়ে মুখ খোলেননি তিনি। এরপর বলেন মধ্যপ্রদেশের কমলনাথ সরকার ফেলে দেওয়ার নেপথ্যে প্রবীণ বিজেপি নেতা দেবেন্দ্র প্রধানের কোনও ভূমিকাই নেই। বরং নরেন্দ্র মোদির কলকাঠিতেই কমলনাথ সরকারের পতন হয়েছে।

এমন বিস্ফোরক তথ্য ফাঁসের আগে বিজয়বর্গীয় পার্টিকর্মীদের উদ্দেশ্যে বলেন, “কাউকে কিছু বলবেন না। এখনও পর্যন্ত আমিও কাউকে এসব বলিনি। কমলনাথ সরকার ফেলতে কেউ যদি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তবে তিনি নরেন্দ্র মোদি, ধর্মেন্দ্র প্রধান নন।” ১৫ বছর পর শাসক বিজেপিকে হারিয়ে মধ্যপ্রদেশে ২০১৮-র ডিসেম্বরে সরকার গঠন করে কংগ্রেস। সেই সরকার টিকেছিল মাত্র ১৬ মাস। সামান্য মার্জিনে জিতে আসা কমলনাথ সরকার দলীয় নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার বিরোধিতায় চলতি বছরের মার্চে ক্ষমতাচ্যুত হয়। এই সময় কংগ্রেস ত্যাগ করে ২২ জন সাংসদ-সহ বিজেপিতে যোগ দিলেন। কমলনথ সরকারের পতনে নেপথ্যে কেন্দ্রের বিরাট ভূমিকা রয়েছে, এই ঘটনার পরে এমন অভিযোগ তুলেছিল কংগ্রেস। যদিও সেই অভিযোগ অস্বীকার করে বিজেপির পাল্টা দাবি, কংগ্রেসের অন্তর্কলহই কমলনাথ সরকার পতনের অন্যতম কারণ।  আরও পড়ুন-Suvendu Adhikari Resigns As MLA: বিধায়ক পদ থেকে ইস্তফা শুভেন্দু অধিকারীর

ইতিমধ্যেই ভাইরাল ভিডিওটি শেয়ার করেছেন মধ্যপ্রদেশ কংগ্রেসের মুখপাত্র নরেন্দ্র সালুজা। বললেন, বিজেপি এতদিনে এর ব্যাখ্যা দিয়েছে। এক টুইট বার্তায় সালুজা বলেন, “এখন এটা জলের মতো পরিষ্কার যে সাংবিধানিক ভাবে নির্বাচিত সরকারকে অসাংবিধানিক উপায়ে ফেলে দিয়েছেন নরেন্দ্র মোদি।”