Nitish Kumar On Modi: দেশের জন্য কী করেছেন নয়া ভারতের নতুন জনক? মোদিকে কটাক্ষ নীতীশের
নীতীশ কুমার ও নরেন্দ্র মোদি (Photo Credits: PTI)

পাটনা: কয়েকদিন আগে মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়েনবিশের (Maharashtra's Deputy Chief Minister Devendra Fadnavis) স্ত্রী (wife) অমরুতা ফড়েনবিশ (Amruta Fadnavis) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) প্রশংসা করতে গিয়ে তাঁকে নতুন ভারতের জনক (Father of the nation of New India) বলে উল্লেখ করছিলেন।

শনিবার সেই প্রসঙ্গ উত্থাপন করে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার (Bihar's Chief Minister Nitish Kumar) তীব্র আক্রমণ (Jibe) করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। প্রশ্ন করলেন, দেশের জন্য কী করেছেন নয়া ভারতের নতুন জনক (What has the new father of new India done for the nation)?

পাটনায় একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণ করার পাশাপাশি রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (RSS) বিরুদ্ধেও তোপ দাগেন এনডিএ (NDA)-এর প্রাক্তন জোট শরিক। বলেন, "দেশের স্বাধীনতার লড়াইয়ের (fight for Independence) সঙ্গে কোনও সম্পর্ক নেই ওদের। রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের দেশের স্বাধীনতার লড়াইয়ে কোনও রকম অবদান নেই। আমরা দেশের নতুন জনক সম্পর্কে মন্তব্যের কথা পড়লাম। তা সেই নতুন জনক নয়া ভারতের জন্য কী করেছেন?" আরও পড়ুন: Earthquake In Delhi: বর্ষবরণের রাতেই ভূমিকম্পে কেঁপে উঠল দিল্লি-সহ বিস্তীর্ণ এলাকা

প্রসঙ্গত উল্লেখ্য, গত ২১ ডিসেম্বর মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও বর্তমান উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়েনবিশের স্ত্রী অমরুতা ফড়েনবিশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভূয়সী প্রশংসা করেন। বলেন, "ভারতের দুটো জাতির জনক রয়েছেন। একজন পুরনো ভারতের জনক আর অন্যজন নতুন ভারতের। আমি বিশ্বাস করি মহাত্মা গান্ধী (Mahatma Gandhi) হলেন জাতির জনক (Father of the Nation) এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হলে নতুন ভারতের জনক।"

তাঁর এই মন্তব্যের পরেই তীব্র বিরোধিতা করেন মহারাষ্ট্রের কংগ্রেস সভাপতি নানা পাটোলে। মহাত্মা গান্ধীর সঙ্গে কারও তুলনা করা চলে না বলে উল্লেখ করেন তিনি। তার পাশাপাশি বিজেপি নতুন ভারত তৈরির প্রচারকেও কটাক্ষ করেন।

এপ্রসঙ্গে বলেন, "জাতির জনকের সঙ্গে কারও তুলনা করা চলে না। বিজেপির নতুন ভারত তাদের কিছু বন্ধুকে আরও বড়লোক বানিয়েছে যেখানে দেশের বাকি জনগণের অবস্থা আরও খারাপ হয়েছে ও তাঁরা ক্ষুধার্ত। আমাদের এই ধরনের নতুন ভারত চাই না।"