পিএমসি ও এসভিসি ব্যাঙ্কের সংযুক্তিকরণের ভুয়ো খবরে নাজেহাল গ্রাহকরা
এসভিসি ব্যাঙ্ক | File Image | (Photo Credits: svcbank.com)

ফের ব্যাঙ্কের সংযুক্তিকরণ নিয়ে সোশ্যাল মিডিয়ায় উঠল ঝড়। পাঞ্জাব এবং মহারাষ্ট্র কোঅপারেটিভ ব্যাঙ্ক (PMC) ও শামরাও ভিথাল কোঅপারেটিভ ব্যাঙ্ক (SVC) ব্যাঙ্কের সংযোগের খবর হোয়াটসআপ ও টুইটারে ছড়িয়ে পড়ে। পরে জানা যায় এটি একটি ফেক নিউজ। তবে এমনভাবে এটি ছড়ায় তাতে ধরার উপায় নেই। এমনভাবে এটি প্রদর্শিত হয়েছে দেখে মনে হবে ব্যাঙ্কগুলি থেকে অফিসিয়ালি এই বার্তা পাঠানো হয়েছে।

এরপর এসভিসি ব্যাঙ্কের তরফ থেকে তাঁদের প্রতিটি গ্রাহককে মেসেজের মাধ্যমে বিবৃতি দিয়ে জানানো হয় ব্যাঙ্কের কোনো সংযুক্তিকরণ হয়নি। এটি একটি ভুল খবর। তারা আরও জানান পিএমসির সঙ্গে সংযুক্তকরণের কোনোরকম ভাবচিন্তাও তাদের এই মুহূর্তে নেই। এসভিসি ব্যাঙ্কের তরফ থেকে জানানো হয় এরপর থেকে তাদের ব্যাঙ্কের নাম মিথ্যে খবর ছড়ালে কড়া ব্যবস্থা নেবে। তারা তাদের স্টেকহোল্ডার, কাস্টমার ও শেয়ারহোল্ডারদের জানায় হয় এরকম ভুয়ো খবরে বিশ্বাস না করতে।

আরও পড়ুন, ৩টি জঙ্গি শিবির ধ্বংস, অন্তত ৬-১০ জন পাকিস্তানি সেনা নিহত হয়েছে: সেনা প্রধান বিপিন রাওয়াত

 

তবে এই ভুয়ো খবরটি ছড়ানোর কারণ আছে। কিছুদিন ধরে পিএমসি ব্যাঙ্কে সমস্যা হচ্ছিল। যার ফলে খবরটি ছড়িয়ে পড়তে বেশি সময় লাগেনি। এরফলে ১০,০০০ থেকে ৪০,০০০ টাকা পর্যন্ত টাকা তুলে নিতে পারবে গ্রাহকরা।