স্পেশ্যাল বন্ধুকে নিয়ে দপ্তরে বসেই খেলছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, ব্যাপারটা কী?
এই সেই ছবি(Photo Credit: Instagram)

দিল্লি, ২৩ জুলাই: কাশ্মীর প্রসঙ্গে মার্কিন রাষ্ট্রপতির সহযোগিতা চেয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিষয়টি সর্বৈব মিথ্যা বলে এই দাবি উড়িয়েছে ভারতের বিদেশ মন্ত্রক ও প্রধানমন্ত্রীর দপ্তর। তবুও এই পাকিস্তানের প্রধানমন্ত্রী ডোনাল্ড ট্রাম্পের এই দাবিকে কেন্দ্র করে উত্তাল সংসদ। এমতাবস্থায় প্রধানমন্ত্রীর বিবৃত আশা করেছিল গোটা দেশ। সেখানে দেখা গেল তিনি এক দুধের শিশুকে নিয়ে খেলায় মেতেছেন। ইনস্টাগ্রামে সেই ছবি পোস্ট হতেই কটাক্ষ করতে ছাড়েননি কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ। আরও পড়ুন- কাশ্মীরে মধ্যস্থতা নিয়ে ডোনাল্ড ট্রাম্পের দাবিতে সরগরম দেশের রাজনীতি, মোদিকে আক্রমণ রাহুল গান্ধী-র, প্রধানমন্ত্রী পাশে শশী থারুর

তিনি সেই ছবি টুইটারে পোস্ট করে প্রধানমন্ত্রীর তারিফ করেন। একই সঙ্গে খোঁচা দিয়ে লেখেন, কাশ্মীর ইস্যুতে আমেরিকার মধ্যস্ততার প্রসঙ্গ নিয়ে যখন হইচই চলছে, প্রধানমন্ত্রীর  বিবৃতি দাবি করা হচ্ছে, তখন এই ফটো পোস্ট করার অর্থ কী তা অনুমান করা যায়। বিবৃতির দাবি নিয়ে প্রধানমন্ত্রীর মনোভাব কী তা ভালই বোঝা যাচ্ছে। এ দিকে ইনস্টাগ্রামে নরেন্দ্র মোদির ওই পোস্টে আধ ঘন্টার মধ্যে পাঁচ লক্ষেরও বেশি লাইক পড়ে যায়। বহু লোকে প্রশ্নও করেন প্রধানমন্ত্রীকে। কৌতূহল মূলত একটাই, শিশুটির পরিচয় কী? পরে প্রধানমন্ত্রীর সচিবালয়ের তরফে জানানো হয়, প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে কয়েক জন অতিথি এসেছিলেন। তাঁদের সঙ্গে ছিল শিশুটি। প্রধানমন্ত্রী তাকে দেখেই আপ্লুত হয়ে পড়েন।

নরেন্দ্র মোদির এই শিশুর প্রতি ভালবাসা প্রথম নয়। আগেও বিভিন্ন সময় দেখা গিয়েছে দেশের বিভিন্ন প্রান্তে সফরে গিয়ে তিনি শিশুদের দেখে খুশি হয়ে গিয়েছেন। তবে এবার একেবারে নিজের দপ্তরে বসে একরত্তিকে নিয়ে খেলায় মগ্ন প্রধানমন্ত্রীকে আগে কখনও দেখেনি দেশ। তাই তো সোশ্যাল মিডিয়া মোদি স্তুতিতে ভরে গিয়েছে।