LPG Price Hike: পুজোর মুখে ৪৩ টাকা বাড়ল বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম
LPG (Photo Credit: File Image)

নতুন দিল্লি, ১ অক্টোবর: ফের বাড়ল বাণিজ্যিক রান্নার গ্যাস সিলিন্ডারের দাম। আজ পেট্রোলিয়াম কম্পানিগুলি এলপিজি সিলিন্ডারের দাম ৪৩ টাকা বাড়িয়েছে। দিল্লিতে ১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের দাম এখন পড়বে ১ হাজার ৭৩৬ টাকা ৫০ পয়সা। নতুন হার আজ থেকেই কার্যকর। ডোমেস্টিক এলপিজি সিলিন্ডারের দামে কোনও পরিবর্তন হয়নি।  এর আগে, ১ সেপ্টেম্বর বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ৭৫ টাকা বাড়ানো হয়েছিল।

এই দামবৃদ্ধির ফলে কলকাতায় ১৯ কেজির বাণিজ্যিক রান্নার গ্যাসের সিলিন্ডার প্রতি নতুন দাম ১ হাজার ৮০৫ টাকা ৫০ পয়সা। উৎসবের মরসুমে বাণিজ্যিক রান্নার গ্যাসের চাহিদা বাড়ে। ঠিক সেই সময় দাম বাড়ানোয় সমস্যায় পড়বেন ছোট ব্যবসায়ীরা। বাড়তে পারে হোটেল, রেস্তরাঁতে খাওয়ার খরচ। আরও পড়ুন: Petrol-Diesel Price: শুক্রবার রেকর্ড উচ্চতায় পৌঁছল পেট্রল ও ডিজেলের দাম, কলকাতায় দাম কত?

পুজোর মুখে আজই আরও বেড়েছে পেট্রেল ও ডিজেলের দাম। পেট্রল (Petrol) ও ডিজেলের (Diesel) দাম শুক্রবার দেশজুড়ে রেকর্ড উচ্চতায় পৌঁছেছে। দিল্লিতে এক লিটার পেট্রোলের দাম ২৫ পয়সা বেড়ে হয়েছে ১০১ টাকা ৮৯ পয়সা। ৩০ পয়সা বেড়ে লিটার প্রতি ডিজেলের দাম হয়েছে ৯০ টাকা ১৭ পয়সা। মুম্বইয়ে, লিটার প্রতি পেট্রলের নতুন দাম হয়েছে ১০৭ টাকা ৯৫ পয়সা। মুম্বইয়ে লিটার প্রতি ডিজেলের দাম হয়েছে ৯৭ টাকা ৮৪ পয়সা। চেন্নাইয়ে লিটার প্রতি পেট্রলের দাম পৌঁছেছে ৯৯ টাকা ৫৮ পয়সা, দক্ষিণের ওই শহরে ডিজেলের নতুন দাম ৯৪ টাকা ৭৪ পয়সা। কলকাতায় লিটার প্রতি পেট্রলের দাম হয়েছে ১০২ টাকা ৪৭ পয়সা। কলকাতায় এক লিটার ডিজেলের দাম ৯৩ টাকা ২৭ পয়সা।